রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে আন্দোলন নস্যাতের চক্রান্ত করছে সরকার: ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

সরকার জনগণের মুখোমুখি দাঁড়িয়ে গেছে। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে অন্যায়ভাবে কীভাবে আন্দোলন নস্যাৎ করা যায়, সেই চক্রান্ত করছে। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২১ মে) জাগপা’র প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে প্রেসক্লাবে আলোচনা সভায় দেয়া বক্তব্যে এসব কথা বলেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, আওয়ামী লীগ পুরোপুরি বেআইনিভাবে জনগণের অংশগ্রহণবিহীন দু’টি ভুয়া নির্বাচন করেছে। পরিকল্পিতভাবে নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করেছে। পুরো নির্বাচনটাকে নিজেদের মতো করে নিতে যায় তারা। এই সরকার থাকলে কোনো নির্বাচন হবে না। নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হতে হবে।

মির্জা ফখরুল আরও বলেন, ভালো মানুষেরা আওয়ামী লীগ করতে পারে না। বর্তমান আওয়ামী লীগ অনেক বেশি কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদী। কাউকে সহ্য করতে পারে না। লুটেরা সমাজ, মাফিয়া শ্রেণি তৈরি করেছে আওয়ামী লীগ। দেশের অর্থনীতিকে খুবল খুবলে খাচ্ছে, বাইরে পাচার করছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, অনেক ধরনের খেলা হবে। চেষ্টা হবে ভুল বোঝাবুঝি তৈরি করার। দেশপ্রেমিক শক্তিকে ভুল না বুঝে ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ৭১ এর মতো আন্দোলনে নেমে শান্তিপূর্ণভাবে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। বাইরে থেকে কেউ করে দিবে না। নিজেদেরই দাবি আদায় করে নিতে হবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply