আখাউড়ায় কেন্দ্রের অনুমতি ছাড়াই কমিটি, বাতিল করলো যুবলীগ

|

আখাউড়া প্রতিনিধি :

কেন্দ্রের অনুমতি ছাড়াই গঠিত ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভার যুবলীগের কমিটি অবৈধ ঘোষণা করে বাতিল করা হয়েছে। তাছাড়া গঠিত যুবলীগের কমিটিতে ধর্ষণকারী, হত্যা মামলার আসামিসহ একাধিক মাদক মামলায় অভিযুক্ত চিহ্নিত চোরাকারবারিকে পদ দেয়া হয়েছে বলেও তুমুল সমালোচনা শুরু হয়। দলীয় শৃঙ্খলা বিরোধী এসব অভিযোগে আখাউড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত রাখতে নির্দেশ প্রদান করা হয়েছে।

শনিবার (২০ মে) যুবলীগের দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৩০ এপ্রিল আখাউড়া উপজেলার অন্তর্গত ১টি পৌরসভা ও ৫টি ইউনিয়ন যুবলীগের কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়। যা সংগঠনের গঠনতন্ত্রবিরোধী, ভিত্তিহীন, অনৈতিক এবং তাদের এখতিয়ার বহির্ভূত।

এদিকে দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে গত ২ মে আখাউড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলসহ তার দুই যুগ্ম-আহ্বায়কবৃন্দকে কারণ দর্শানোর নোটিশ প্রদানপূর্বক সন্তোষজনক জবাব না পাওয়ায় কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল নিয়মবহির্ভূতভাবে গঠিত আখাউড়া উপজেলা ও পৌর কমিটি বন্ধের নির্দেশ দিয়েছেন এবং আগের কমিটি পুনর্বহাল করেছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি সুশৃঙ্খল ও ঐতিহ্যবাহী সংগঠন। এ সংগঠনের ভাবমূর্তি বজায় রাখা প্রত্যেক নেতাকর্মীর সাংগঠনিক ও নৈতিক দায়িত্ব। গত ৩০ এপ্রিল কেন্দ্রের অনুমতি ব্যতীত নিয়মবহির্ভূতভাবে আখাউড়া উপজেলার অন্তর্গত আখাউড়া পৌরসভা, আখাউড়া উত্তর ইউনিয়ন, আখাউড়া দক্ষিণ ইউনিয়ন, মনিয়ন্দ ইউনিয়ন, মোগড়া ইউনিয়ন ও ধরখার ইউনিয়ন যুবলীগের কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়। উপরিউক্ত পৌরসভা ও ৫টি ইউনিয়ন কমিটিসমূহের বিষয়ে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দ, জেলা যুবলীগের সভাপতি-সাধারণ সম্পাদক অবগত নয়। এমতাবস্থায় গঠনতন্ত্রের ২৩ ধারা মোতাবেক যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে আখাউড়া উপজেলা ও পৌরসভায় বিভিন্ন ওয়ার্ডে গঠিত যুবলীগের ওইসব কমিটি গঠনতন্ত্র বিরোধী, অবৈধ কমিটিসমূহ বিলুপ্ত করে পূর্বের কমিটিসমূহ পুনর্বহাল করা হলো। উক্ত কমিটিসমূহকে কেন্দ্র ও জেলা ঘোষিত সকল সাংগঠনিক কর্মসূচি পালনের জন্য আদিষ্ট হয়ে নির্দেশ প্রদান করা হয়েছে।

দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে আখাউড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত রাখতেও নির্দেশ প্রদান করেন কেন্দ্রীয় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply