প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সারাদেশে আ. লীগের বিক্ষোভ মিছিল

|

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগ এনে সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ।

নেত্রকোণায় সোমবার (২২ মে) দুপুরে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা আওয়ামী লীগ। শহরের ছোট বাজার দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় গিয়ে শেষ হয়। পরে দলীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন দলের নেতারা।

এ সময় বক্তারা রাজশাহীতে বিএনপির নেতা চাঁদের বক্তব্যকে ‘রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত ও ঔদ্ধত্যপূর্ণ’ দাবি করে তাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সকালে একটি মিছিল বের হয় ঝালকাঠি শহরে। মিছিলটি সদর দলীয় কার্যালয় থেকে বের হয়। পরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে শেষ হয়।

এ সময় নেতাকর্মীরা বলেন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। প্রধানমন্ত্রীর ওপর যেকোনো হামলার প্রতিবাদ করতে আওয়ামী লীগের নেতা কর্মীরা সবসময় রাজপথে আছে। প্রধানমন্ত্রীকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের জন্য আবু সাঈদ চাঁদকে আইনের আওতায় আনার দাবি করেন তারা। এছাড়া খাগড়াছড়িতে বিক্ষোভ করেছে দলটির নেতাকর্মীরা।

দুপুরে বেতপট্টির কার্যালয় থেকে মিছিল বের করে রংপুর জেলা আওয়ামী লীগ। মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে সমাবেশ করে। সমাবেশে বক্তারা অভিযোগ করেন, বিএনপি নেতা আবু সাঈদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদত্যাগের এক দফা দিয়ে প্রকারান্তরে শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে। এ সময় বিএনপি জামাতকে রুখে দিতে আওয়ামী লীগ নেতাকর্মীদের পাশাপাশি জনগণ মাঠে নেমেছে বলে দাবি করেন তারা। কর্মসূচিতে রংপুর জেলা আওয়ামী লীগ ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এদিকে নারায়ণগঞ্জে আবু সাঈদ চাঁদের বক্তব্যের প্রতিবাদে লাঠি মিছিল বের করেছে জেলা আওয়ামী লীগ। দুপুরে নগরীর ২ নং রেলগেটের দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এ সময় বক্তারা বলেন, যারা শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয় তারা দেশ ও জাতির শত্রু।

নোয়াখালীতেও আবু সাঈদ চাঁদের বক্তব্যের প্রতিবাদ করে জেলা আওয়ামী লীগের আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলটি জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশ করে। জেলা, থানা, পৌর আওয়ামী লীগসহ শ্রমিক লীগের আয়োজনে বিপুল সংখ্যক নেতা কর্মী বিক্ষোভ সমাবেশে অংশ নেয়।

গোপালগঞ্জের কোটালীপাড়ায়ও আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ আয়োজিত হয়েছে। দুপুরে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয় চত্বরে গিয়ে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়। এ সময় স্থানীয় নেতাকর্মীরা সমাবেশে অংশগ্রহণ করেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply