আল-আকসাসহ পুরো জেরুজালেমকে ইসরায়েলের মালিকানাধীন বলে দাবি ইহুদি মন্ত্রীর

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

জেরুজালেমের পবিত্র আল-আকসা প্রাঙ্গণসহ পুরো জেরুজালেমকে ইসরায়েলের মালিকানাধীন বলে মন্তব্য করেছেন ইসরায়েলের কট্টর ডানপন্থী প্রতিরক্ষামন্ত্রী ইতেমার বেন গাভির। খবর দ্য জেরুজালেম পোস্টের।

সোমবার (২২ মে) জেরুজালেম ডে উপলক্ষে মসজিদুল আকসা পরিদর্শনের সময় এ আপত্তিকর মন্তব্য করেন ইসরায়েলের কট্টর ডানপন্থী এ মন্ত্রী। এর আগেও, বেন গাভিরের মন্তব্যে আল-আকসাকে ঘিরে উত্তেজনা ছড়িয়েছে জেরুজালেমে।

১৯৬৭ সালে অবৈধভাবে জেরুজালেম দখলের বার্ষিকী পালনের উদ্দেশে আল-আকসা পরিদর্শনে গিয়ে ইতেমার বেন গাভির বলেন, আমি টেম্পল মাউন্টে আসতে পেরে আনন্দিত। স্থাপনাটি ইহুদিদের জন্য খুবই পবিত্র জায়গা। পুলিশ ও সেনাসদস্যরা প্রশংসনীয় ভূমিকা পালন করছেন। তাতেই, বোঝা যায় কারা জেরুজালেমের মালিক। হামাসের কোনো হুমকির তোয়াক্কা করি না। পুরো ইসরায়েল ইহুদিদের মালিকানাধীন বলে মন্তব্য করেন তিনি।

বেন গাভির আরও বলেন, হামাসের হুমকি-হামলার তোয়াক্কা করে না ইসরায়েল। কারণ, পবিত্র এ স্থাপনাটি ইসরায়েলের দায়িত্বে রয়েছে। এটি শুধুমাত্র ইহুদিদের- বলেও মন্তব্য করেন তিনি।

বেন গাভিরের অভিযোগ, চলতি মাসে গাজা উপত্যকায় হওয়া সহিংসতার জন্য ফিলিস্তিনিরাই দায়ী। সেখানে সন্ত্রাসবাদকে আশ্রয় দেয়া হচ্ছে। সন্ত্রাসী সংগঠনগুলোকে সমূলে উৎপাটনের জন্যেই গাজায় সাঁড়াশি অভিযান চালানো হয়েছে বলে দাবি তার।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply