গা বাঁচিয়ে খেলা আমার দ্বারা সম্ভব নয়: তাসকিন

|

ছবি: সংগৃহীত

চোটের কারণে ক্যারিয়ারের অনেকটা সময় হারিয়ে গেছে তাসকিন আহমেদের। চোটের কারণেই ২০১৯ বিশ্বকাপে খেলা হয়নি এ পেসারের। তবে সব বাঁধা পেরিয়ে আবারও লাল-সবুজের জার্সি গায়ে চড়িয়েছেন তিনি। হয়ে উঠেছেন বাংলাদেশের পেস বোলিংয়ের স্তম্ভ।

তাসকিনেরর ভাষায় ‘প্রসেস’ মেনেই তিনি চালিয়ে গেছেন পরিশ্রম। আরেকটি বিশ্বকাপের সামনে দাঁড়িয়ে তাসকিন এখন পেস বোলিং বিভাগের নেতা। গত বিশ্বকাপের দল থেকে বাদ পড়ে কেঁদেছিলেন, এখন তাসকিনের মনে হয় ভালো হয়েছে সেটি। এরপর থেকেই নিজেকেই বদলে ফেলার মন্ত্র নিয়ে ছুটছেন তিনি। মঙ্গলবার (২৩ মে) মিরপুরে সাংবাদিকদের বলছিলেন সেসব কথাই।

তাসকিন বলেন, গা বাঁচিয়ে খেলা আমার দ্বারা সম্ভব না। বল হাতে নিয়ে খেলতে নামলে এটা মাথায় থাকেই না যে কীভাবে নিরাপদে খেলা যায়। আরও তো আমি পেস বোলার। লাল-সবুজের হয়ে খেলাটা অনেক গর্বের একটা ব্যাপার। শুধু এটা না, ক্রিকেটটাই আসলে। তো যখন খেলতে নামি, মাথায় এটা থাকে না যে সামনে বড় ইভেন্ট আছে না কী আছে। আল্লাহ্‌ যাতে সুস্থ রাখেন, এটাই সবসময় দোয়া করি।

তাসকিন আরও বলেন, ইনজুরির কারণে দলের বাইরে থাকার স্বাদটা কখনোই আনন্দদায়ক নয়। ক্রিকেটার হিসেবে খারাপ লাগে। ২০১৯ বিশ্বকাপে যখন বাদ পড়েছিলাম, ওই মুহুর্তটা খুব দুঃখজনক ছিল আমার জন্য বিষয়টা। তবে এখন বুঝতে পারি, আল্লাহ্‌ যা করেন ভালোর জন্যই করেন।

নিজের পরিবর্তন নিয়ে তাসকিনের ভাষ্য, নিজের ওয়ার্ক এথিকস, প্রসেস কিছুটা বদলেছে। যা আমার জন্য ক্রিকেটার হিসেবে খুব গুরুত্বপূর্ণ। এখন আল্লাহর রহমতে অনেক ভালো প্রসেসে আছি। এটাই একটা আত্মবিশ্বাস থাকে যে, আমি নিজের শতভাগ দিচ্ছি প্রসেসের ক্ষেত্রে। তাই ভালো কিছু হবে আশা করছি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply