ভিনির লাল কার্ডের বহিষ্কারাদেশ বাতিল, ভ্যালেন্সিয়ার জরিমানা

|

ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ম্যাচে লাল কার্ড দেখেছিলেন। ভ্যালেন্সিয়ার মেস্তালা স্টেডিয়ামে সেই ম্যাচে দর্শকদের কাছ থেকে বর্ণবাদী আচরণ প্রত্যক্ষ করার মিনিটখানেক পরই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ভিনিসিয়াসকে। তবে এবার ন্যায় বিচার পেলেন এই উইঙ্গার। লাল কার্ডের কারণে পাওয়া তার বহিষ্কারাদেশ বাতিল করা হয়েছে। সেই সাথে, জরিমানা করা হয়েছে ভ্যালেন্সিয়াকে। গোল ডটকমের খবর।

ভ্যালেন্সিয়ার মেস্তালা স্টেডিয়ামের সাউথ স্ট্যান্ড থেকে ভিনিসিয়াসের প্রতি করা হয় বর্ণবাদী আচরণ। রেফারিকে ভিনি দেখিয়েছিলেন যে, কারা এসব করছে। রেফারি যে কার্যকর কোনো ব্যবস্থা তখন নেননি, সেটা জানা গেছে। এর মিনিটখানেক পর, দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে ভ্যালেন্সিয়ার খেলোয়াড় হুগো দোরার সাথে সংঘর্ষে জড়িয়ে লাল কার্ড দেখেন ভিনিসিয়াস। গত কয়েকদিন ধরেই বর্ণবাদী আচরণের বিরুদ্ধে যেসব পদক্ষেপ নেয়া হয়েছে, সেসবের জন্য সমালোচিত হচ্ছে লা লিগা। তবে এবার পদক্ষেপ নিয়েছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

আরএফইএফ জানিয়েছে, ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে লাল কার্ডের জন্য কোনো ম্যাচেই বাইরে থাকতে হবে না ভিনিসিয়াসকে। ভ্যালেন্সিয়ার মেস্তালা স্টেডিয়ামের সাউথ স্ট্যান্ড বন্ধ রাখা হবে পাঁচ ম্যাচ। সেই সাথে, ভ্যালেন্সিয়াকে ৪৫ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। ভ্যালেন্সিয়া এর আগে জানিয়েছিল, কোনো দর্শককে বর্ণবাদী আচরণ করতে দেখলে তাকে স্টেডিয়াম থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হবে।

আরও পড়ুন: গায়ের রঙকে প্রাধান্য দিলে যুদ্ধ হবে, রাফিনিয়ার ঘোষণা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply