এরদোগান মিথ্যাচার করেছেন; প্রতিদ্বন্দ্বী কিলিচদারোগলুর অভিযোগ

|

ছবি: সংগৃহীত

বিরোধীদের নিয়ে বানোয়াট কথা বলছেন রিসেপ তাইয়েপ এরদোগান। তুরস্কের প্রেসিডেন্টকে নিয়ে এমন অভিযোগ করেছেন নির্বাচনী প্রতিদ্বন্দ্বী কেমাল কিলিচদারোগলু। তিনি বলেন, সন্ত্রাসীদের সাথে যোগসাজশের অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন। ডয়চে ভেলের খবর।

সম্প্রতি এরদোগান ও তার সহযোগীদের প্রচার করা এক ভিডিওতে কিলিচদারোগলুর সাথে নিষিদ্ধ সংগঠন পিকেকে’র কর্মীদের দেখা যায়। তবে ওই ভিডিওকে ভুয়া বলে আখ্যা দেন তুরস্কের বিরোধী নেতা। গণমাধ্যমকেও কুক্ষিগত করে রেখেছেন এরদোগান, এমন অভিযোগও করেন তিনি। উল্লেখ্য, ডয়চে ভেলের ফ্যাক্ট চেকের মধ্যেও দাবি করা হয়, ডিপ ফেইক সম্পাদনার মাধ্যমে ভিডিওটি তৈরি করা হয়।

গত রোববার (২১ মে) তুরস্কের রান অফ নির্বাচনের আগে চলছিল শেষ মুহূর্তের প্রচারণা। জনসভায় আবারও এরদোগান দাবি করেন, নিষিদ্ধ কুর্দি সংগঠনের সাথে নিবিড় যোগাযোগ রয়েছে কিলিচদারোগলুর। গত ১৪ মে অনুষ্ঠিত নির্বাচনে সর্বোচ্চ ভোট পান এরদোগান। দ্বিতীয় অবস্থানে ছিলেন কেমাল কিলিচদারোগলু। কোনো প্রার্থী একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় রান অফে গড়ায় নির্বাচন।

তুরস্কের প্রেসিডেন্ট প্রার্থী কেমাল কিলিচদারোগলু বলেন, জালিয়াতিকারী একজন ব্যক্তি প্রেসিডেন্ট হতে পারেন না। প্রচারণায় নৈতিক আদর্শ বজায় রাখা উচিত। তারা বলেন, আমরা নাকি সন্ত্রাসীদের সহায়তা করি। সেটা বিশ্বাসযোগ্য করতে ভুয়া ভিডিও পর্যন্ত তৈরি করেছে।

এর বিপরীতে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেন, সন্ত্রাসীদের সাথে নিয়ে প্রচারণা চালাচ্ছে বিরোধীরা। জাতীয়তাবাদী নাগরিকরা কি তাকে ভোট দেবেন?

আরও পড়ুন: ‘এরদোগানের জয় এখন সময়ের ব্যাপার মাত্র’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply