কুমিল্লায় পৃথক হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লায় ১১ বছরের শিশুকে বলাৎকার শেষে শ্বাসরোধে হত্যাসহ পৃথক দুই হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রোজিনা খানম এ দুটি রায় দেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় ওই শিশু চান্দিনা উপজেলার কংগাইশ এলাকার একটি মাহফিলে যাওয়ার পথে আসামি রবিউল একটি নির্জন মাছের প্রজেক্টে নিয়ে বলাৎকার করে। পরে শিশুটি তার পিতাকে জানিয়ে দেবে বলে জানালে রবিউল তাকে লুঙ্গি দিয়ে পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায়।

এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে চান্দিনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি ও ১৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামি রবিউলকে মৃত্যুদণ্ডাদেশ দেন আদালত।

এদিকে আরেক হত্যা মামলায় আবদুল জলিল নামে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এজহার সূত্রে জানা গেছে, ২০০৬ সালের ২৪ ডিসেম্বর রাতে ওই উপজেলার সুহিলপুর এলাকায় ডাকাতির সময় ধাওয়া করলে ডাকাত আবদুল জলিলের ছুরিকাঘাতে মজিবুর রহমান নামের এক বৃদ্ধ নিহত হয়।

এ ঘটনায় আদালত ২৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আবদুল জলিলের মৃত্যুদণ্ডাদেশ ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। এ সময় আবদুল জলিল পলাতক ছিলেন। এ মামলায় তিনজনকে আসামি করে নিহতের ভাগ্নে হত্যা মামলা দায়ের করলে মামলা চলাকালীন সময়ে একজনের মৃত্যু হয় ও অপর একজনকে আদালত বেকসুর খালাস দেয়।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply