জামিনের পরও শিক্ষার্থীকে গ্রেফতার, পটুয়াখালী সদর থানার ওসিকে হাইকোর্টে তলব

|

ফাইল ছবি

স্টাফ ক‌রেসপন‌ডেন্ট, পটুয়াখালী:

হাইকোর্টের জামিনে থাকা এক কলেজ শিক্ষার্থীকে গ্রেফতার করে আদালতের পাঠানোর অভিযোগে পটুয়াখালী সদর থানার ওসি মো. মনিরুজ্জামানকে তলব ক‌রেছে হাইকোর্ট। গত ২১ মে হাইকোর্টের বিচারপতি মোস্তাফ জামান ও আমীনুল ইসলামের দ্বৈতবেঞ্চ এ আদেশ দেন। 

হাইকোর্টের রুল প্রসঙ্গে পটুয়াখালী জজ কোর্টের আইনজীবী মো. আল-আমিন হাওলাদার বলেন, আশ্রাফুল নামে কলেজ শিক্ষার্থী হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ও আমীনুল ইসলামের আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে পান। কিন্তু, গত ১৮ মে পটুয়াখালী সদর থানা পুলিশ আশ্রাফুলকে গ্রেফতার করে আদালতে পাঠায়। গ্রেফতারের পরপর ওসি মনিরুজ্জামানকে হাইকোর্টের জামিননামার অনুকূলে সুপ্রিমকোর্টের আইনজীবী আলী আহসান মোল্লার প্রত্যয়ন ও অনলাইন কপি দেখানো হলেও তা আমলে নেননি ওসি মো. মনিরুজ্জামান। আদালতে পাঠানোর পর ওসিকে দেখানো জামিননামা ও অন্যান্য কাগজপত্র দেখে আশ্রাফুলকে ছেড়ে দেন পটুয়াখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. জামাল হোসেন। যা নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছিলো গণমাধ্যমে।

এ ঘটনায় গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে বিষয়টি আদালতের নজরে আনেন হাইকোর্টের আইনজীবী আলী আহসান মোল্লা। পরে অভিযুক্ত ওসি মনিরুজ্জামান ও গ্রেফতারকারী পুলিশের এএসআই মিজানুর রহমানের বিরুদ্ধে সুয়োমুটো রুল দেন হাইকোর্ট। ওই আদেশে আগামী ১৮ জুন আদালতে হাজির হয়ে ঘটনার ব্যাখ্যা দিতে বলা হয়েছে অভিযুক্তদের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply