হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়ার ইন্তেকাল

|

আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া (ফাইল ছবি)।

চট্টগ্রাম ব্যুরো:

হেফাজতের সিনিয়র নায়েবে আমির ও হাটহাজারী আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া ইন্তেকাল করেছেন। আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া দীর্ঘদিন যাবত কোমরের ব্যথা, উচ্চ রক্তচাপ ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

শনিবার (৩ জুন) রাত সোয়া ১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শনিবার বাদ মাগরিব জামিয়া দারুল উলুম হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে জানাজা শেষে জামিয়া দারুল উলুম হাটহাজারীর নিজস্ব কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন মাদরাসার মুখপাত্র মাসিক মইনুল ইসলাম এর নির্বাহী সম্পাদক মনির আহমদ।

জানা গেছে, গত বৃহস্পতিবার (১ জুন) গুরুতর অসুস্থ হওয়ায় হাটহাজারী মাদরাসা থেকে অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে ভর্তি করানো হয় আল্লামা ইয়াহইয়াকে। সেখানে অবস্থার অবনতি হওয়ায় রাতেই তাকে নেয়া হয় ঢাকায়। এরপর, ঢাকা ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

এর আগে, গত ১৬ মে আল্লামা ইয়াহইয়া উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক যান। সেখান থেকে চিকিৎসা নিয়ে সম্প্রতি তিনি দেশে ফেরেন।

প্রসঙ্গত, হাটহাজারী মাদরাসার মহাপরিচালক হিসেবে ২০২১ সালের ৮ সেপ্টেম্বর দায়িত্ব গ্রহণ করেন আল্লামা ইয়াহইয়া। এর আগে দীর্ঘদিন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমির শাহ আহমদ শফী হাটহাজারী বড় মাদরাসার মহাপরিচালক ছিলেন। ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর তার মৃত্যু হলে মাদরাসার প্রধান মুফতি আবদুস সালামকে প্রধান করে একটি পরিচালনা কমিটি গঠন করা হয়েছিল। ২০২১ সালের ৮ সেপ্টেম্বর মুফতি আবদুস সালামকে মহাপরিচালক ও আল্লামা ইয়াহইয়াকে সহকারী পরিচালক ঘোষণার পরপরই ‍মুফতি আবদুস সালাম অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেন। মুফতি আবদুস সালামের জানাজার পরপরই আল্লামা ইয়াহইয়াকে মহাপরিচালক হিসেবে ঘোষণা করা হয়। এরপর থেকে মৃত্যুর আগ পর্যন্ত মাদরাসার মহাপরিচালকের দায়িত্বে ছিলেন তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply