‘জাতীয় নির্বাচন নিয়ে বিদেশিদের তৎপরতায় কোনো চাপ অনুভব করছে না নির্বাচন কমিশন’

|

রাজশাহী ব্যুরো:

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জানিয়েছেন, জাতীয় নির্বাচন নিয়ে বিদেশিদের তৎপরতায় কোনো চাপ অনুভব করছে না নির্বাচন কমিশন।

বুধবার (৭ জুন) রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে রাসিক নির্বাচন ২০২৩ উপলক্ষে আয়োজিত প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় পরিধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সিইসি বলেন, গুরুতর আচরণবিধি লঙ্ঘনের ক্ষেত্রে কেউ অনিয়ম ও পেশিশক্তির ব্যবহার করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এমন হলে কোনো প্রার্থীর প্রার্থিতা বাতিলে বিন্দুমাত্র দ্বিধা করা হবে না। কোনো দল বা পক্ষের হয়ে কাজ করে না আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচনের দিন কোনোরকম সমস্যা মনে হলে নির্বাচন বন্ধ করে দেয়া হবে। এমন দৃষ্টান্তও রয়েছে নির্বাচন কমিশনের। নির্বাচন কমিশন সরকারের প্রতিনিধিত্ব করে না। এটি একটি স্বাধীন সংস্থা। এ সময়, ইভিএম নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বানও জানান তিনি।

রাজশাহী বিভাগীয় কমিশনার জাফরুল্লাহ সভাপতিত্বে আয়োজিত এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার আহসান হাবিব খান, নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন,পুলিশ কমিশনার আনিসুর রহমান, জেলা প্রশাসক শামীম আহমেদসহ দায়িত্বরতরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply