কুড়িগ্রামে তীব্র গরমে তিন শিক্ষার্থী অসুস্থ

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ফুলবাড়িতে তীব্র গরমে তিন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে বলে খবর পাওয়া গেছে। অসুস্থ শিক্ষার্থীদের নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বুধবার (৭ জুন) দুপুরে ফুলবাড়ি উপজেলার উত্তর রাবাইতারী উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থী এবং নাগেশ্বরী উপজেলার দক্ষিণ ব্যাপারীর হাট স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষার্থী গরমে অসুস্থ হয়ে পড়ে।

উত্তর রাবাইতারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আমিন জানান, বিদ্যালয়ে অর্ধ বার্ষিক পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালীন নবম শ্রেণির শিক্ষার্থী হেলেনা আক্তার (১৪) তীব্র গরমে জ্ঞান হারিয়ে পরীক্ষা কক্ষেই লুটিয়ে পড়ে। পরে আমরা তাকে উদ্ধার করে দ্রæত নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। অন্যদিকে নবম শ্রেণির অপর শিক্ষার্থী আবু হাসান (১৫) পরীক্ষা শেষ করে দুপুর একটার দিকে বাড়িতে ফিরেই জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যায় । তার পরিবারের লোকজন তাকেও দ্রæত নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে তারা দুজনই নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

অপরদিকে দক্ষিণ ব্যাপারীহাট স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী সৌরভী গরমে অসুস্থ্ হয়ে একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল্লাহ আল মামুন জানান, তীব্র গরমে অসুস্থ হয়ে তিন শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হলে তাদেরকে চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে তারা শঙ্কাযুক্ত।

কুড়িগ্রামের আবহাওয়া ও কৃষি পর্যবেক্ষণাগারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তুহিন মিয়া জানান, গত কয়েকদিন থেকে এ জেলার ওপর দিয়ে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ বিকাল তিনটায় জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ ডিগ্রি সেলসিয়াস।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply