জয়পুরহাটে রাজ্জাক হত্যা মামলায় আসামির মৃত্যুদণ্ড

|

সিনিয়র করেসপনডেন্ট, জয়পুরহাট:

জয়পুরহাটে রাজ্জাক হত্যা মামলায় হুমায়ুন নামের এক আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে এ মামলার বাকি আসামিদের বেকসুর খালাস দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত হুমায়ুন পাঁচবিবি উপজেলার নাওযোবা গ্রামের আবুল হোসেনের ছেলে।

রোববার (৬ জুন) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আব্বাস উদ্দীন এ রায় ঘোষণা করেন। রায়ে বলা হয়, আসামি হুমায়ুনের বিরুদ্ধে পেনাল কোডের ৩০২ ধারা মোতাবেক মৃত্যুদণ্ড এবং দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০০০ সালের ১৪ জুন পাঁচবিবি উপজেলার নাওডোবা গ্রামের আইয়ুব আলীর ছেলে রাজ্জাকের সাথে ওই এলাকার এক নারীর প্রেমের সম্পর্ককে কেন্দ্র করে নছির উদ্দীন, হুমায়ুন আহম্মেদ, আবু বক্কর ও সেকেন্দার গংরা রাজ্জাককে মারধর করে। এর এক পর্যায়ে রাজ্জাক পানি খেতে চাইলে আসামি হুমায়ুন পানির পরিবর্তে তাকে বিষাক্ত দ্রব্য খাওয়ায়। এতে রাজ্জাক অসুস্থ হয়ে পড়লে তাকে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের মা জরিনা বিবি বাদী হয়ে কালাই থানায় ৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ঘটনা তদন্তে পুলিশ চার্জশিট প্রদান করে। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় দেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply