কুড়িগ্রামে ‘ভুলবশত’ বাংলাদেশে অনুপ্রবেশ তিন কিশোরের, বিএসএফের কাছে হস্তান্তর করলো বিজিবি

|

স্টাফ করেসপনডেন্ট, কুড়িগ্রাম:

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী বঙ্গসোনাহাট স্থলবন্দর দিয়ে মোটরসাইকেলযোগে অবৈধ অনুপ্রবেশের দায়ে ৩ ভারতীয় কিশোরকে আটক করেছে বিজিবি। পরে পতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়।

আটককৃত তিন কিশোর হলো, ভারতের আসাম রাজ্যের ধুবরী জেলার ধুবরী সদর থানার তিস্তাপাড়া এলাকার শাসসুর রহমানের ছেলে আমিনুল ইসলাম (১৬), শহর আলীর ছেলে নুর ইসলাম (১৬) এবং আশকান আলীর ছেলে ইসমাইল সেখ (১৫)।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার (১১ জুন) সকাল সাড়ে ১১টার দিকে ওই তিন কিশোর রাস্তা ভুল করে স্থলন্দরের বাংলাদেশ-ভারত সংযোগ সড়ক ধরে মটরসাইকেলে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। এসময় স্থলবন্দরের চেকপোস্টে টহলরত বিজিবি সদস্যরা তাদেরকে আটক করে সোনাহাট ক্যাম্পে নিয়ে আসে। পরে বিকাল সাড়ে তিনটার দিকে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফের নিকট আটক তিনজন কিশোরকে হস্তান্তর করা হয়।

পতাকা বৈঠকে বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন আসামের গোলকগঞ্জ থানার সোনাহাট বিএসএফের সহকারী কমিশনার পুনেক কুমার কৌশিক। বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়ানের সোনাহাট ক্যাম্পের নায়েক সুবেদার গোলাম রাব্বানী।

নায়েক সুবেদার গোলাম রাব্বানী জানান, আমরা ভারতীয় সোনহাট বিএসএফ ক্যাম্পকে বন্দরের চেকপোস্টে আরও সতর্ক হতে আহবান জানিয়েছি। যাতে এরকম ঘটনার পুনরাবৃত্তি আর না ঘটে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply