আর মাত্র ১৩টা চ্যাম্পিয়নস লিগ লাগবে: গার্দিওলা

|

ছবি: সংগৃহীত

ইস্তাম্বুলে ইতিহাস গড়ে চ্যাম্পিয়নস লিগ জয়ের আনন্দে বিভোর ম্যানচেস্টার সিটি। আবেগাপ্লুত জয়ের নায়ক রড্রিগো। হাল্যান্ডের কাছেও এ জয় অবিশ্বাস্য-অকল্পনীয়। আর চ্যাম্পিয়নস লিগের শিরোপায় রিয়াল মাদ্রিদকে ছাড়িয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়ে রাখলেন পেপ গার্দিওলা। তিনি বলেন, আমাদের আর মাত্র ১৩টা চ্যাম্পিয়নস লিগ লাগবে।

গত ছয় বছরে ইংলিশ ফুটবলে একক আধিপত্য বিস্তার করেছে ম্যানচেস্টার সিটি। জয় করেছে টানা তিনবারসহ মোট পাঁচবার প্রিমিয়ার লিগ শিরোপা। সঙ্গে আরও অনেক ট্রফি। বাকি ছিল কেবল সর্বোচ্চ সাফল্য চ্যাম্পিয়নস লিগ। সেই প্রতীক্ষাও শেষ হলো গার্দিওলার হাত ধরে।

ছবি: সংগৃহীত

ম্যাচ শেষে ম্যানচেস্টার সিটির জয়ের নায়ক রড্রি বলেন, আমি আবেগাআপ্লুত। এখানে যতো মানুষ আছে, তারা সবাই অপেক্ষা করেছিল। আমি জানি না, তাদের অপেক্ষাটা ঠিক কতো বছরের। এটা তাদের প্রাপ্য। গত বছর আমরা খুব কাছাকাছি গিয়েছিলাম। জয়টা সহজ ছিল না। আমরা নিজেদের সর্বস্ব উজাড় করে দিয়েছি। আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই।

ম্যান সিটিকে বহুল আকাঙ্ক্ষিত ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের স্মারক এনে দেয়া যাদুকরের নাম পেপ গার্দিওলা। বয়স ৫২ পেরোলেও উদযাপন ছিল বাঁধনহারা। ম্যাচের পরপরই ব্রিটিশ টেলিভিশন বিটি স্পোর্টসের সঙ্গে যখন কথা বলতে এলেন, গার্দিওলা তখনো ছিলেন ঘোরে। প্রশ্ন ছিল, কেমন লাগছে?

ছবি: সংগৃহীত

প্রশ্নের জবাবে গার্দিওলা বলেন, ক্লান্ত, নিস্তব্ধ। চ্যাম্পিয়নস লিগ জেতা এতো কষ্টের! এটা নিয়তিই ঠিক করে রেখেছিল, আমরা জিতবো এবার। পুরো টুর্নামেন্টেই আমরা দারুণ খেলেছি। আমাদের আর মাত্র ১৩টা চ্যাম্পিয়নস লিগ লাগবে। রিয়াল মাদ্রিদ সাবধান, আমরা আসছি। একটু গা ছাড়া দিলেই, আমরা তোমাদের ধরে ফেলবো।

রিয়ালকে মজার ছলে সতর্ক করলেও অবশেষে চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বাদ পাওয়া সিটি এবার এটাকে অভ্যাস বানাতেই চাইবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply