মাঠে না নেমেও অনন্য উচ্চতায় আলভারেজ

|

ছবি: সংগৃহীত

৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে ২০২২ কাতার বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। বিশ্বকাপজয়ী দলটির গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন হুলিয়ান আলভারেজ। এবার চ্যাম্পিয়নস লিগ জেতার মাধ্যমে অনন্য উচ্চতায় উঠে গেছেন এই আর্জেন্টাইন। যাদিও ফাইনালে মাঠে নামা হয়নি আলভারেজের। বেঞ্চেই বসে থাকতে হয় তরুণ আর্জেন্টাইন স্ট্রাইকারকে। তবে ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন হওয়ায় ইতিহাসের পাতায় ঠাঁই নিলেন তিনি।

ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়ের স্বাদ পায় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের হয়ে আলভারেজ জেতেন প্রিমিয়ার লিগ ও এফএ কাপের শিরোপা। আর গতকাল রাতে চ্যাম্পিয়নস লিগ জিতে তো ইতিহাসই হয়ে গেলেন আর্জেন্টিনার ফরোয়ার্ড।

ছবি: সংগৃহীত

একই মৌসুমে বিশ্বকাপ, চ্যাম্পিয়নস লিগ, ঘরোয়া লিগ ও ঘরোয়া কাপ জেতা প্রথম ফুটবলার তিনি। তার আগে আরও নয় ফুটবলার একই মৌসুমে বিশ্বকাপ ও চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। কিন্তু এই দুই শিরোপার পাশাপাশি ঘরোয়া দুটি শিরোপাও জেতার কীর্তি কারও নেই।

গেল বছরের শুরুতেও আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেটে খেলতেন এ তরুণ স্ট্রাইকার। ২২তম জন্মদিন অর্থাৎ ২০২২ সালের ৩১ জানুয়ারি জানতে পারেন, ২০২২-২৩ মৌসুমে তিনি প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটিতে খেলতে হবে তার। ম্যানসিটির হয়ে সদ্য শেষ হওয়া মৌসুমে নিয়মিত একাদশে সুযোগ না পেলেও, মাঠে নামার সুযোগ পেলে ঠিকই নিজের জাত চিনিয়েছেন এই বিশ্বকাপজয়ী তারকা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply