খুলনা-বরিশালে বিশৃঙ্খলা সৃষ্টির কোনো ঘটনা এখনও জানা যায়নি: ইসি রাশেদা

|

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। ফাইল ছবি।

খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে সোমবার সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট হচ্ছে। ভোটাররা সন্তুষ্টি প্রকাশ করেছেন। আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সব বাহিনী কাজ করে যাচ্ছে। বিশৃঙ্খলা সৃষ্টির কোনো ঘটনা এখন পর্যন্ত জানা যায়নি বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

সোমবার (১২ জুন) সকাল থেকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ দুই সিটির ভোট সিসি ক্যামেরায় মনিটরিংয়ের এক পর্যায়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। শেষ মুহূর্ত পর্যন্ত সুষ্ঠু পরিবেশ বজায় থাকবে বলেও আশা প্রকাশ করেন এই নির্বাচন কমিশনার। অভিযোগ এলে সুষ্ঠু তদন্ত হবে বলেও জানিয়েছেন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এদিকে, খুলনা ও বরিশাল সিটি নির্বাচনে সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুই সিটিতেই ভোটগ্রহণ হচ্ছে ইভিএমে। দুইটি সিটিতেই নারী ভোটারদের সরব উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নির্বাচন ঘিরে প্রতিটি কেন্দ্রেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। মাঠে টহল দিচ্ছে র‍্যাব ও বিজিবি, কেন্দ্রে কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা।

বরিশালে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত, জাতীয় পার্টির ইকবাল হোসেন, ইসলামী আন্দোলনের ফয়জুল করিম, জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চুসহ স্বতন্ত্র তিন প্রার্থী।

আর খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক, জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু, জাকের পার্টির সাব্বির হোসেন, স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান ও ইসলামী আন্দোলনের প্রার্থী আব্দুল আউয়াল।

এবারের নির্বাচনে খুলনা সিটিতে মোট ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন এবং বরিশাল সিটিতে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply