স্লো ওভার রেটের দায়ে ভারত ও অস্ট্রেলিয়াকে জরিমানা

|

ছবি: সংগৃহীত

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্লো ওভার রেটের দায়ে ভারত ও অস্ট্রেলিয়াকে বড় ধরনের জরিমানা করেছে আইসিসি। ভারতের পুরো দলকে ম্যাচ ফি’র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। অন্যদিকে, চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ম্যাচ ফির ৮০ শতাংশ টাকা জরিমানা করা হয়েছে।

শুধু দল হিসেবেই নয়, আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশের কারণে ওপেনার শুভমান গিলকে জরিমানা করা হয়েছে ম্যাচ ফির ১৫ শতাংশ। সোমবার (১২ জুন) আইসিসির ওয়েবসাইট থেকে এমনটা জানা যায়।

আইসিসির প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানা যায়, আইসিসির কোড অব কনডাক্ট ২.২২ ভঙ্গের কারণে ভারতকে ম্যাচ ফি’র শতভাগ টাকা এবং অস্ট্রেলিয়াকে ম্যাচ ফির ৮০ শতাংশ টাকা জরিমানা করা হয়েছে। নিয়ম অনুযায়ী, নির্ধারিত সময়ের মধ্যে নিজেদের বোলিং শেষ করতে না পারলে প্রতি ওভারের জন্য ২০ শতাংশ জরিমানা করার বিধান রয়েছে।

ছবি: সংগৃহীত

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নির্ধারিত সময়ের মধ্যে ভারত ৫ ওভার পিছিয়ে ছিল বলে তাদের ম্যাচ ফি’র ১০০ ভাগই জরিমানা করা হয়েছে। আর অস্ট্রেলিয়া ৪ ওভার পিছিয়ে ছিল বলে ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে।

শুভমান গিলের ক্ষেত্রে লেভেল ওয়ানের আচরণ বিধি ভঙ্গের দায়ে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। ওভালে টেস্টের চতুর্থ দিন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের আউট নিয়ে থার্ড আম্পায়ারের সিদ্ধান্তকে কটাক্ষ করে পোস্ট দেন গিল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply