শান্ত-বাবরকে টপকে মে মাসের সেরা টেক্টর

|

ছবি: সংগৃহীত

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থার (আইসিসি) মে মাসের সেরা খেলোয়াড়ের তালিকায় ছিলেন বাংলাদেশী ব্যাটার নাজমুল হোসেন শান্ত, পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর। শান্ত-বাবরদের টপকে ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’ নির্বাচিত হয়েছেন টেক্টর।

মে মাসের সেরা পুরুষ ও নারী ক্রিকেটারের নাম সোমবার (১২ জুন) প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা আইসিসি।

সেরার লড়াইয়ে টেক্টর পেছনে ফেলেছেন বাংলাদেশের টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে।

দারুণ পারফর্ম করে আইসিসির মাস সেরার দৌড়ে শক্ত অবস্থানে ছিলেন শান্ত। আইরিশদের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জয়ে ব্যাট হাতে বড় অবদান ছিল তার। প্রথম ওয়ানডেতে ৬৬ বলে ৪৪ রান করেছিলেন বাঁহাতি এই ব্যাটার। যদিও বৃষ্টির কারণে পরে পরিত্যক্ত হয় ম্যাচটি।

দ্বিতীয় ওয়ানডেতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন তিনি। ৯৩ বলে ১১৭ রানের ইনিংস খেলেন টাইগার এই ব্যাটার। এছাড়াও শেষ ওয়ানডেতে গুরুত্বপূর্ণ সময়ে বল হাতে উইকেট নিয়ে সিরিজ জয়ে অবদান রাখেন তিনি। পুরস্কার হিসেবে সিরিজ সেরা হন শান্ত।

বাংলাদেশের বিপক্ষে আইরিশরা সিরিজ হারলেও দারুণ ব্যাটিং করেন টেক্টর। গত মাসে ইংল্যান্ডের চেমসফোর্ডে বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডের প্রথমটিতে অপরাজিত ২১ রান করেন টেক্টর। দ্বিতীয় ম্যাচে খেলেন ১১৩ বলে ১০ ছক্কা ও ৭ চারে ১৪০ রানের অসাধারণ ইনিংস। শেষ ম্যাচে তার ব্যাট থেকে আসে ৪৫ রান।

এই পারফরমেন্সে আয়ারল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে মাস সেরার সম্মাননা পান টেক্টর। ২০২১ সালের জানুয়ারিতে পল স্টার্লিং সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিলেও হতে পারেননি মাস সেরা।

নারী ক্রিকেটারদের মধ্যে মে মাসের সেরা খেলোয়াড় হয়েছেন থাইল্যান্ডের থিপোয়াচ পুথাওং।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply