খুলনায় ২৮২ কেন্দ্রে এগিয়ে আব্দুল খালেক

|

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে বেসরকারিভাবে ২৮২টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। ফলাফলে এগিয়ে আছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী তালুকদার আব্দুল খালেক। তিনি পেয়েছেন ১ লক্ষ ৪৯ হাজার ৫৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতপাখা প্রতীকের প্রার্থী আব্দুল আউয়াল পেয়েছেন ৫৭ হাজার ৫৮২ ভোট।

এর আগে সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ২৮৯টি কেন্দ্রে বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। দুই একটি তুচ্ছ ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই শেষ হয় ভোট। এবারই প্রথম খুলনা সিটির সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোটগ্রহণ হয়েছে।

এবারের খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে মোট ১৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৫ জন মেয়র প্রার্থী ছাড়াও ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৩৬ জন কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত ১০টি ওয়ার্ডে ৩৯ জন নারী কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক, জাতীয় পার্টির প্রার্থী মো. শফিকুল ইসলাম মধু, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. আ. আউয়াল, স্বতন্ত্র প্রার্থী এস এম শফিকুর রহমান এবং জাকের পার্টির মেয়র প্রার্থী এস এম সাব্বির হোসেন।

উল্লেখ্য, খুলনা সিটি নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন এবং নারী ভোটার ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply