সোনারগাঁওয়ে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা চেষ্টা

|

সিনিয়র করেসপনডেন্ট, নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির ভূইয়াকে গুলি করে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় বাদি হয়ে সোনারগাঁও থানার একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী।

মঙ্গলবার (১৩ জুন) দুপুরে উপজেলার নয়াপুর এলাকায় তাকে লক্ষ্য করে ৪ রাউন্ড গুলি ছুড়ে হত্যা চেষ্টা করে দুর্বৃত্তরা। তবে চেয়ারম্যান গুলিবিদ্ধ হননি।

জানা গেছে, মঙ্গলবার দুপুরে উপজেলার নয়াপুর বাজারে ব্যাংকে জমি বিক্রির টাকা জমা দিতে যান মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির ভূইয়া। তিনি ব্যাংকের কাজ শেষে রাস্তায় পৌঁছালে জামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হামীম শিকদার শিপলুর ভাতিজা তায়েব শিকদারের নেতৃত্বে ৩টি মোটরসাইকেল যোগে ঘটনাস্থলে যায় ৬ যুবক। এক মোটরসাইকেল থেকে তাদেরই একজন পরপর ৪ রাউন্ড গুলি ছুড়ে তাকে হত্যার চেষ্টা করে। গুলি ছুড়ে পালিয়ে যাওয়ার সময় চেয়ারম্যানকে অশ্লীল ভাষায় গালিগালাজও করে তারা।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ৮ জানুয়ারি জামপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত কর্মী সম্মেলনে স্লোগান দেয়াকে কেন্দ্র করে সাবেক চেয়ারম্যান শিপলু সমর্থক ও বর্তমান চেয়ারম্যান হুমায়ূন কবির ভূইয়া সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সেই থেকেই উভয়পক্ষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। সেই ক্ষোভ থেকেই গুলি ছোড়ার ঘটনা ঘটতে পারে।

এ প্রসঙ্গে জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির ভূইয়া জানান, আমি একজন মুক্তিযোদ্ধা। সাবেক চেয়ারম্যানের ভাতিজা তায়েব শিকদারের নেতৃত্বে ৬ যুবক এসে রাস্তার মধ্যে ৪ রাউন্ড গুলি ছুড়ে আমাকে হত্যার চেষ্টা করে। গুলি ছোড়ার এক পর্যায়ে দৌড় দেয়ায় অল্পের জন্য আমি রক্ষা পেয়েছি।

এ ব্যাপারে অভিযুক্ত তায়েব শিকদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি একজন ছাত্রলীগকর্মী। আমি স্বেচ্ছাসেবক হিসেবে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে যুক্ত আছি। আমি চেয়ারম্যান সাহেবকে সম্মান করি। তার বাড়িতে নিয়মিত যাতায়াতও আছে আমার। আমি এ ঘটনার সঙ্গে জড়িত না। ঘটনাস্থলে সিসিটিভি ক্যামেরা আছে। সেগুলোর ফুটেজ যাচাই করলেই সব পরিস্কার হয়ে যাবে।

এ প্রসঙ্গে সোনারগাঁও থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, চেয়ারম্যানকে গুলি ছুড়ে হত্যা চেষ্টার অভিযোগ গ্রহণ করা হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply