পাল্টা অভিযানে ১৬০টি ট্যাংক ও ৩০০ সমরযান হারিয়েছে ইউক্রেন: পুতিন

|

বহুল আলোচিত পাল্টা অভিযানে ১৬০টি পশ্চিমা ট্যাংক এবং ৩০০ সমরযান হারিয়েছে ইউক্রেন। মঙ্গলবার (১৪ জুন) এ তথ্য জানালেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। খবর রয়টার্সের।

যুদ্ধের বিষয়ে খবর সংগ্রহকারী সাংবাদিক ও ব্লগারদের সাথে এক বৈঠকে রুশ প্রেসিডেন্ট বলেন, সেনা সদস্যদের আরও বেশি এলাকা নিয়ন্ত্রণের নির্দেশ দেয়া হয়েছে। তাতে সুরক্ষিত হবে রাশিয়ার অঞ্চল। সম্প্রতি চালানো পাল্টা অভিযানে ইউক্রেনীয় বাহিনী বিপর্যস্ত। হারিয়েছে বিপুল সংখ্যক অত্যাধুনিক পশ্চিমা অস্ত্র ও সামরিক সরঞ্জাম।

অন্যদিকে, রুশবহরের ৫৪টি ট্যাংক ধ্বংস হয়েছে। গেলো মাস থেকে রাশিয়ার বেশকিছু সীমান্ত এলাকায় হামলা চালানো হয়েছে। যার জন্য ইউক্রেনকে দায়ী করেন প্রেসিডেন্ট পুতিন। তবে যুদ্ধক্ষেত্রে নতুন করে সেনা সংখ্যা বৃদ্ধি করা হবে না, স্পষ্টভাবে জানানো হয় এই তথ্য। পুতিন বলেছেন, যে সংখ্যক সেনা ফ্রন্টলাইনে নিয়োজিত, তাদের ওপরই নির্ভর করতে হবে।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ইউক্রেন যদি চলমান যুদ্ধ থামাতে চায়, অবশ্যই সমঝোতা-আলোচনায় বসতে হবে। কিন্তু পশ্চিমা দেশগুলো অস্ত্র ও সামরিক সরঞ্জাম পাঠানো বন্ধ না করলে কোনো সংলাপ হবে না। তারা কথিত ‘কাউন্টার অফেন্সিভে’ শুধু বিপর্যয় দেখছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply