পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধে কিছু বাঘা বাঘা ব্যক্তির ভূমিকা ছিল: কাদের

|

পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন না করার পেছনে তারা এককভাবে দায়ী নয়, দেশের কিছু বাঘা বাঘা ব্যক্তি এর পেছনে ভূমিকা রেখেছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৪ জুন) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ রোড সেফটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। বললেন, বাংলাদেশের মেগা প্রকল্প পদ্মা সেতু বাস্তবায়ন হোক, এটি দেশের অনেকেই চায়নি। এর জন্য শুধু বিশ্বব্যাংক নয়, এদেশের কিছু মানুষও জড়িত ছিলো। সকল বাধ-বিপত্তি পেরিয়ে শেখ হাসিনার দৃঢ়তায় পদ্মা সেতুসহ সকল মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। বাজেটের জন্য ৫০৭ মিলিয়ন ডলার সহায়তার জন্য বিশ্বব্যাংককে এ সময় ধন্যবাদ তিনি।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার আমলে সড়ক যোগাযোগে যে উন্নতি হয়েছে, তা আর কখনোই হয়নি। ব্যাপক উন্নয়নের পরও সড়কে যেসব দুর্ঘটনা ঘটে, প্রাণহানি হয় তা খুবই দুঃখজনক ও হতাশার।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সড়ক নিরাপত্তা প্রকল্পে বিশ্বব্যাংকের ৫ হাজার কোটি টাকার যে অর্থায়ন তা যেন যথাসময়ে বাস্তবায়িত হয় সেদিকে সংশ্লিষ্ট সবাইকে নজর দিতে হবে। সময় নষ্ট করা যাবে না। পরিবেশ ও নাগরিকদের বাঁচাতে হবে, এই বিবেচনা মাথায় রেখে নাগরিকদের সড়কে নিরাপত্তা দিতে হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply