রংপুরে ভুট্টা ক্ষেতে মিললো ভিজিডির ৬০ বস্তা চাল, হরিলুট করলেন স্থানীয়রা

|

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

রংপুর সদরের চন্দনপাট ইউনিয়ন পরিষদের পেছনের একটি ভুট্টা ক্ষেতে মিলেছে ৬০ বস্তা ভিজিডির চাল। এরইমধ্যে, পাচারের জন্য লুকিয়ে রাখা এসব চাল হরিলুট করে নিয়ে গেছেন স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৩ জুন) ছিল ভিজিডির কার্ডধারীদের চাল বিতরণের দিন নির্ধারিত দিন। সে অনুযায়ী কাজও চলছিলো। সবই ছিল স্বাভাবিকও। চাল বিতরণ চলাকালীন জুয়েল নামের এক কার্ডধারী চাল ভুট্টাক্ষেতে প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে দেখেন যে, পুরো ক্ষেত জুড়ে শুধু বস্তা আর বস্তা। ইউনিয়ন পরিষদ চত্বরে এসে তিনি বিষয়টি জানালে স্থানীয়রা গিয়ে সেখানে ভিড় জমান।

এদিন, ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম না থাকায় চাল বিতরণের দায়িত্বে ছিলেন মহিলা ইউপি সদস্য রত্না পারভীন। এ ঘটনা প্রকাশিত হওয়ার সাথে সাথে তিনিও ইউপি চত্বর ত্যাগ করেন। পরে ওইসব চালের মালিকানা ইউনিয়ন পরিষদ কিংবা অন্য কেউ দাবি না করায় স্থানীয়রা যে যার মতো করে চালের বস্তা হরিলুট করে নিয়ে যান। বিষয়টি নিয়ে সেখানে ব্যাপক চাঞ্চল্যের তৈরি হয়।

এ ব্যাপারে জিজ্ঞেস করা হলে ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম জানান, আমি হজে যাচ্ছি। তাই চাল বিতরণ ও এসব দেখভালের দায়িত্ব ছিলো সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য রত্না পারভীনের। তাই কীভাবে কি হলো আমি সঠিকভাবে বলতে পারছি না।

এ ব্যাপারে সংরক্ষিত নারী সদস্য রত্না পারভীনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে রংপুর সদর উপজেলা নির্বাহী অফিসার নূর নাহার বেগম জানান, ঘটনা জানার পর সশরীরে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply