ঈদে দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌপ‌থে চল‌বে ১৮‌ ফে‌রি ও ২০‌টি লঞ্চ

|

রাজবাড়ী প্রতি‌নি‌ধি :

পবিত্র ঈদুল আজহায় দে‌শের গুরুত্বপূর্ণ দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌপ‌থে যাত্রী ও যানবাহন পারাপা‌রে চলাচল কর‌বে ছোট বড় ১৮‌টি ফেরি, ২০‌টি লঞ্চ ও ১০‌টি স্পিডবোট।

বৃহস্পতিবার (১৫ জুন) বেলা সাড়ে ১১টার দি‌কে রাজবাড়ীর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঈদুল আজহা উপলক্ষে দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌপ‌থে নৌযান সমূহ সুষ্ঠুভা‌বে চলাচল এবং যাত্রী‌দের সা‌র্বিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে আয়ো‌জিত সমন্বয় সভায় এ তথ্য জানা‌নো হয়।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

সভায় জানা‌নো হয়, এবার ঈদে যাত্রী ও যানবাহন পারাপা‌রে ছোট বড় ১৮‌টি ফেরি, ২০টি লঞ্চ ও ১০‌টি স্পিড বোট চলাচল কর‌বে। এছাড়া ঘা‌টের যানজট নিরসনে ঈদের আগে ও প‌রে মোট ৭‌ দিন পশুবা‌হী ও জরুরি পচনশীল পণ্যবাহী ট্রাক ব্যতীত সাধারণ ট্রাক পারাপার বন্ধ থাক‌বে। এবং রা‌তে বন্ধ থাক‌বে স্পিড বোট চলাচল। ট্রা‌র্মিনা‌লে যানবাহনের ভাড়ার চার্ট টা‌না‌নোর পাশাপাশি পরিবহন শ্রমিক‌দের ক‌টি প‌রি‌হিত নিশ্চিতকরণ, ঘাট এলাকায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা, টা‌র্মিনা‌লে যানবাহন প্রবেশের ব্যবস্থা রাখতে হবে। এছাড়া চাঁদাবাজ, দালাল নির্মূলে ঘাট এলাকাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সড়কে থাকবেন। অতিরিক্ত ভাড়া আদায় করা হ‌লে ব্যবস্থা নেয়ার কথাও সভায় জানানো হয়।

সভায় জেলা প্রশাসক আবু কায়সার খা‌নের সভাপতিত্বে প্রশাসন, ঘাট ও প‌রিবহন সংশ্লিষ্ট কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তারা উপস্থিত ছি‌লেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply