৩৭০ রানে এগিয়ে দ্বিতীয় দিন শেষ করলো টাইগাররা

|

মিরপুরে সিরিজের একমাত্র টেস্টে দ্বিতীয় দিনেও আধিপত্য বিস্তার করেছে বাংলাদেশ। দিন শেষে দ্বিতীয় ইনিংসে টাইগারদের সংগ্রহ ১ উইকেটে ১৩৪ রান। প্রথম ইনিংসে ২৩৬ রানের লিড থাকায় বাংলাদেশ এখন ৩৭০ রানে এগিয়ে রয়েছে।

এর আগে স্বাগতিক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৪৬ রানেই গুটিয়ে যায় আফগানদের প্রথম ইনিংস। আর প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয় ৩৮২ রানে।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানিস্তান। ১১৬ রানে টপ অর্ডারের পাঁচ উইকেট হারায় দলটি। এবাদতের ৪ উইকেট শিকারে শেষ পর্যন্ত ১৪৬ রানে অলআউট হয় আফগানরা। সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন আফসার জাজাই। আর ৩৫ রান আসে নাসির জামালের ব্যাট থেকে। ২টি করে উইকেট নেন তাইজুল ও মিরাজ।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

২৩৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই মাহমুদুল জয়ের উইকেট হারায় বাংলাদেশ। তবে হাল ধরেন জাকির হাসান ও নাজমুল শান্ত। এ দু’জনের আগ্রাসী ব্যাটিংয়ে দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১৩৪ রান। জাকির অপরাজিত আছেন ৫৪ রানে এবং শান্তও ৫৪ রানে অপরাজিত আছেন। এর আগে নাজমুল শান্তর সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৮২ রানে অলআউট হয় বাংলাদেশ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply