মালয়েশিয়ায় নির্মাণ সাইটে অভিযান, আটক ৬৪ বাংলাদেশি

|

মালয়েশিয়ার আইন প্রয়োগকারী সংস্থার হাতে আটক বিদেশি শ্রমিক।

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় একটি নির্মাণ সাইটে অভিযান চালিয়ে ৬৪ বাংলাদেশিসহ ৯০ বিদেশি শ্রমিককে আটক করেছে দেশটির কুয়ালালামপুর সিটি হলসহ (ডিবিকেএল) বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা।

বৃহস্পতিবার (১৫ জুন) স্থানীয় সময় দুপুর ১২টায় কুয়ালালামপুরের চেরাসের তামান মুতিয়ারা বারাতে একটি নির্মাণ সাইটে ডিবিকেএলসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা ইন্টিগ্রেটেড অপারেশন চালিয়ে তাদের আটক করে।

মালয়েশিয়ার ইমিগ্রেশন ডিপার্টমেন্ট (জিআইএম), সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট অ্যান্ড পাবলিক ক্লিনিং করপোরেশন (এসডব্লিউকর্প) এবং মালয়েশিয়ান ডিপার্টমেন্ট অফ অকুপেশনাল সেফটি অ্যান্ড হেলথের (ডিওএসএইচ) সহযোগিতায় এই অভিযান চালানো হয়। আটদের মধ্যে বাংলাদেশের ৬৪, ভারতের ১৪, মিয়ানমারের ৬ ও পাকিস্তানের ৬ জন নাগরিক রয়েছেন। সংশ্লিষ্টরা জানান, আটকদের কোনো বৈধ কাগজপত্র ছিল না।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এদিকে বিদেশি শ্রমিকদের আটকের পর কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কাঠামো নির্মাণ ও নির্মাণ সাইটটি নোংরা পরিবেশের কারণে বন্ধ করে দিয়েছে ডিবিকেএল। ডিবিকেএল এক বিবৃতিতে জানায়- রাস্তা, ড্রেন এবং বিল্ডিং আইন ১৯৭৪ এর ৭০ ধারা অনুযায়ী নির্মাণ সাইটটি বন্ধ করে নির্মাণ কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

কুয়ালালামপুর ফেডারেল টেরিটরিজুড়ে (ডব্লিউপিকেএল) সংসদীয় নির্বাচনী এলাকা অনুযায়ী সমন্বিত অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে ডিবিকেএল।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply