মেসির ভাবনায় এখন কোপা আমেরিকা ও বিশ্বকাপ বাছাই

|

ছবি: সংগৃহীত

২০২৬ সালের বিশ্বকাপে কি খেলবেন লিওনেল মেসি? এই প্রশ্নের জবাব কাতার বিশ্বকাপের পর অনেকবারই দিয়েছেন তিনি। সবশেষ চীন সফরে এসে টাইটান স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে মেসি বলেছেন, এটাই (কাতার) ছিল আমার শেষ বিশ্বকাপ। দেখা যাক কী হয়, তবে মোটের ওপর বলা যায় যে, আমি আগামী বিশ্বকাপ খেলতে যাচ্ছি না।

বৃহস্পতিবার (১৫ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ শেষেও সেই একই প্রশ্নের মুখোমুখি হলেন এলএমটেন। তবে এতো দূরের ভাবনায় ডুব না দিয়ে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্ব নিয়ে ভাবতে বললেন আর্জেন্টাইন অধিনায়ক।

এদিন বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে জিতেছে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচের শুরুতেই নিজের ট্রেডমার্ক শটে দলকে এগিয়ে দেন মেসি। মাত্র ৮০ সেকেন্ডে গোল করে দলকে এগিয়ে দেন এ ফুটবল জাদুকর। এই গোলটি মেসির আন্তর্জাতিক ক্যারিয়ারের সবচেয়ে দ্রুততম।

ছবি: সংগৃহীত

ম্যাচ শেষে সাক্ষাৎকারে লিও মেসি বলেন, বিশ্বকাপ নিয়ে আমি যা বলেছি সেটাই স্বাভাবিক। বয়স ও সময়ের কারণে পরের বিশ্বকাপে খেলা আমার জন্য কঠিন। আমি (বর্তমান) মুহূর্তগুলো উপভোগ করি, প্রতিটি দিন। এখানে থাকা, এখন সামনে বাছাইপর্বের ম্যাচ আসছে, তারপর কোপা আমেরিকা। বিশ্বকাপ নিয়ে ভাবনা বহু দূরে। আমরা যা পেয়েছি তা উপভোগ করা উচিত এবং আমাদের জীবনের প্রতিটি মুহূর্ত।

মেসি আরও বলেন, গত বছর আমার জন্য খুবই কঠিন ছিল, আমি ঠিক আমার মতো করে যা পছন্দ করি তা করতে পারিনি। এখন সামনে কি হতে চলেছে তা নিয়ে ভাবতে হবে। একটি নতুন চক্র শুরু হচ্ছে। বাছাইপর্বের ম্যাচ আছে শীঘ্রই। আমরা যা অর্জন করেছি তাতে ডুবে থাকতে পারি না। সামনে কী আসছে তা নিয়ে ভাবতে হবে এবং পরের ম্যাচ উপভোগ করতে হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply