আঁখির চিকিৎসায় গাফিলতির কথা স্বীকার করলো সেন্ট্রাল হাসপাতাল

|

অবশেষে আঁখি ও তার নবজাতকের মৃত্যুর ঘটনায় গাফিলতির কথা স্বীকার করেছে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ। একইসঙ্গে আঁখির মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করেছে হাসপাতালটি।

তবে, তাদের চিকিৎসা প্রদানে গাফিলতির জন্য প্রথমত ডা. সংযুক্তা সাহাকে দায়ী করা হয়েছে। তারপর ওটির চিকিৎসকদের দায়ী করা হয়। তারা সিনিয়রদের ডাকেননি বলে দাবি করেছেন সেন্ট্রাল হাপসপাতালের সিনিয়র ডেপুটি ডিরেক্টর ডা. এ টি এম নজরুল ইসলাম।

সোমবার (১৯ জুন) দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ দাবি করেন। বলেন, ২০১০ সালের পর থেকে ডা. সংযুক্তা সাহার বিএমডিসির রেজিস্ট্রেশন নবায়ন হয়নি, সেটা হাসপাতাল কর্তৃপক্ষ জানে না।

এই চিকিৎসক জানিয়েছেন, আজ থেকে আবারও সেন্ট্রাল হাসপাতালের আইসিইউ চালু করার নির্দেশনা দিয়েছেন কর্তৃপক্ষ। তবে ওটি বন্ধ থাকবে। আইসিইউ চালু করতে স্বাস্থ্য অধিদফতর অনুমতি দিয়েছে কি না জানেন না তিনি। আইসিইউ চালু করতে মালিকপক্ষের নির্দেশনা এসেছে বলে উল্লেখ করেন।

ভুল চিকিৎসায় আঁখির মৃত্যুর বিষয়ে তদন্ত করা হচ্ছে বলেও জানান এ টি এম নজরুল ইসলাম। বললেন, এজন্য কমিটিও করা হয়েছে।

এদিকে, ময়নাতদন্তের জন্য আঁখির মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। দুপুর ১টা পর্যন্ত ময়নাতদন্ত শুরু হয়নি বলে জানা গেছে। আঁখির স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, ময়নাতদন্ত শেষে মরদেহ জানাজা ও দাফনের জন্য কুমিল্লার লাকসামে নিয়ে যাওয়া হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply