সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ইসি, রাজনৈতিক দল এবং প্রার্থীদের এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

|

নির্বাচনকে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক করতে নির্বাচন কমিশনের পাশাপাশি রাজনৈতিক দল ও প্রার্থীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

সোমবার (১৯ জুন) প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে তিন কমিশনার ও সচিবের সৌজন্য সাক্ষাৎকালে রাষ্ট্রপতি এ কথা বলেন বলে জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদিন।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। সুষ্ঠু নির্বাচনে স্বার্থে ভোটের সময় শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে আইন-শৃঙ্খলাসহ সার্বিক সহযোগিতা দেয়া হবে। ভোটকে নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক করতে ভোটের তারিখের আগে থেকেই প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার হাবিবুল আউয়াল বলেন, দায়িত্ব নেয়ার পর থেকে স্থানীয় সরকারসহ সকল নির্বাচন নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে করতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। কিছু কারিগরি ত্রুটি ছাড়া ইভিএম নির্বাচনে সফলভাবে ব্যবহার করা যাচ্ছে বলেও জানান ইসি।

প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, ইতোমধ্যে সীমানা চূড়ান্ত করা হয়েছে। আর ভোটের কেন্দ্র চূড়ান্তকরণের প্রক্রিয়া চলমান আছে বলে জানান তিনি। প্রধান নির্বাচন কমিশনার আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করতে রাষ্ট্রপতির সহযোগিতা ও দিকনির্দেশনা কামনা করেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অবঃ), বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর ও নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব জাহাঙ্গীর আলম। তাছাড়া সাক্ষাৎকালে রাষ্ট্রপতির সচিবগণও উপস্থিত ছিলেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply