মেসি-ডি মারিয়াদের ছাড়াই ইন্দোনেশিয়াকে হারালো আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে মেসি-ডি মারিয়াদের ছাড়াই ইন্দোনেশিয়ার বিপক্ষে জয় পেয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। মাঝেমধ্যে স্বাগতিকরা দুয়েকটি ঝলক দেখালেও লিয়ান্দ্রো পারেদেস ও ক্রিস্টিয়ান রোমেরোর গোলে অনায়াসে জয় তুলে নিয়েছে লিওনেল স্কালোনির দল।

নিজেদের ঘরের মাঠ গোলারো বুং কার্নো স্টেডিয়ামে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে আতিথ্য জানায় ইন্দোনেশিয়া। ম্যাচের শুরু থেকেই আক্রমণে একক আধিপত্য বিস্তার করে আলবিসেলেস্তেরা। মুহুর্মুহু আক্রমণ শানালেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিলেন না নিকো গঞ্জালেস, হুলিয়ান আলভারেজরা।

ম্যাচের ৮ম মিনিটে বাঁ দিক দিয়ে গঞ্জালেজের বাড়ানো বলে ফাকুন্দা বল ঠিকঠাক নিয়ন্ত্রণে নিয়ে শট করতে পারেননি। এরপর ১৪তম মিনিটে আলভারেজ ও গঞ্জালেজ মিলে দুর্দান্ত একটি আক্রমণ করলেও ইন্দোনেশিয়ার রক্ষণভাগের দৃঢ়তায় সেযাত্রায়ও গোলের দেখা পায়নি আর্জেন্টিনা।

ছবি: সংগৃহীত

ম্যাচের ৩৮তম মিনিটে ডেডলক ভাঙেন আর্জেন্টাইন মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস। ডি বক্সের বেশ বাইরে থেকে বুলেট গতির শট খুঁজে নেয় জালের নিশানা। ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় আলবিসেলেস্তেরা।

বিরতি থেকে ফিরেও একই ছন্দে খেলতে থাকে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দল। ৫৩ মিনিটে আরহানের লম্বা থ্রো ইন থেকে বাগ্গোটের হেড পেছনে ঝাঁপিয়ে কর্নার বানান আর্জেন্টিনার কিপার। এর দুই মিনিট পর জিওভান্নি লো সেলসোর ক্রস থেকে হেড করে ব্যবধান দ্বিগুণ করেন ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো।

ছবি: সংগৃহীত

এরপর ব্যবধান আর বাড়াতে পারেনি আর্জেন্টিনা। তবে স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা। বিশ্বকাপের পর এ নিয়ে চার ম্যাচের সবগুলোই জিতেছে আলবিসেলেস্তেরা।

আর্জেন্টিনার জয় অবশ্য বড় ব্যবধানে হতে পারতো। পুরো ম্যাচের ৭৪ শতাংশ বল পায়ে নিয়ে গোল মুখে সাতটি ও লক্ষ্যভ্রষ্ট আটটি শট নিয়েছিল দলটি। কিন্তু হুলিয়ান আলভারেজ কিংবা অভিষেক হওয়া ফাকুন্দে বুওনানোতেরা গোল করতে ব্যর্থ হলে ২-০ গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয় আলবিসেলেস্তেদের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply