রাতে মাঠে নামছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে রাতে মাঠে নামছে ব্রাজিল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন সেলেসাওদের প্রতিপক্ষ সেনেগাল। এবারের ফিফা উইন্ডোতে ভিনিসিয়াস জুনিয়রের সমর্থনে বর্ণবাদবিরোধী প্রচারণার অংশ হিসেবে দু’টি আফ্রিকান দেশের সঙ্গে প্রীতি ম্যাচের শেষ ম্যাচ খেলতে নামবে সেলেসাওরা।

লিসবনের এস্তাদিও হোসে আলভালাদে স্টেডিয়ামে সেনেগালের মুখোমুখি হবে ব্রাজিল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় মঙ্গলবার (২০ জুন) দিবাগত রাত ১টায়। প্রথম প্রীতি ম্যাচে গিনির বিপক্ষে ৪-১ গোলের জয় স্বস্তি ফিরেছে সেলেসাও শিবিরে। দুই ম্যাচ আর ৬ মাস পর জয়ে ফিরেছে ফুটবল পরাশক্তিরা। তিন দিনের ব্যবধানে আবারও আফ্রিকান প্রতিপক্ষ পাচ্ছে ব্রাজিল। বার্সেলোনার পর লিসবনে এবার সেলেসাওদের পরীক্ষার নাম সাদিও মানের সেনেগাল।

ছবি: সংগৃহীত

তবে এ ম্যাচে ভিনি-রদ্রিগো জুটির রসায়ন থেকে বঞ্চিত হতে পারেন দর্শকরা। হাঁটুর ইনজুরিতে সোমবার (১৯ জুন) অনুশীলন মিস করেছেন ব্রাজিলিয়ান নাম্বার ইলাভেন রদ্রিগো। শেষ পর্যন্ত রিয়াল তারকা ফিট না হলে তার জায়গায় দলে সুযোগ পেতে পারেন ২৬ বছর বয়সী জেনিথ সেন্ট পিটার্সবার্গ উইঙ্গার ম্যালকম।

অন্যদিকে, ব্রাজিলকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত আফ্রিকান পাওয়ারহাউজ সেনেগাল। সাদিও মানে, ইসমাইলা সারের মতো তারকা রয়েছে তিরঙ্গা সিংহদের। এই দুই ফরোয়ার্ড জ্বলে উঠলে প্রতিপক্ষের রক্ষণভাগের জন্য হুমকি স্বরূপ হয়ে উঠে। যদিও শনিবার তাদের ১-১ গোলে রুখে দিয়েছিল বেনিন। সবশেষ ২০১৯ সালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও সেনেগাল। ১-১ গোলের সমতায় ব্রাজিলকে রুখে দেয় তিরঙ্গা সিংহরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply