আমি ব্যালন ডি’অরের যোগ্য দাবিদার: এমবাপ্পে

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে অনবদ্য পারফর্ম করে ফ্রান্সকে বলতে গেলে একাই ফাইনালে তুলেছিলেন কিলিয়ান এমবাপ্পে। এমন কি ফাইনালের মঞ্চেও হ্যাটট্রিক করএছিলেন এই ফরাসি তারকা। এমন পারফরমেন্সের পর ফরাসি তারকা ফরোয়ার্ড এমবাপ্পে দাবি করেন, ২০২৩ সালের ব্যালন ডি’অরের যোগ্য দাবিদার তিনি। বলেন, এ পুরস্কার জয়ের সব মানদণ্ডই তার মধ্যে আছে এবং পূরণ করেছেন। খবর গোল ডটকমের।

বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা হয়ে গোল্ডেন বুট জিতেছেন এমবাপ্পে। এ ছাড়া ক্লাবের জার্সিতেও ছিলেন উজ্জ্বল। ক্লাব এবং জাতীয় দল মিলিয়ে চলতি মৌসুমে ৫৪টি গোল করেছেন এই ২৪ বছর বয়সী তারকা ফরোয়ার্ড। লিগ ওয়ানে সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন তিনি। সবকিছু মিলিয়ে ব্যালন ডি’অরের দৌড়ে নিজেকে যোগ্য বলে মনে করছেন ফরাসি তারকা।

ছবি: সংগৃহীত

গোল ডটকমের প্রতিবেদন অনুসারে এমবাপ্পে বলেছেন, একটি পৃথক ট্রফি সম্পর্কে কথা বলা সবসময়ই কঠিন। এর জন্য আপনার নিজেকে এগিয়ে রাখতে হবে। আমি ব্যালন ডি’অর পাবার যোগ্য কি না! তাহলে বলবো এটি কোন মানদণ্ডে দেয়া হয়? যদি ব্যাক্তিগত মানদণ্ডে হয় আমি এখন বলতে পারি যে আমি আশাবাদী।

ফরাসি তারকা আরও বলেন, মানুষকে যথার্থ ফুটবল নৈপুণ্য নিয়ে বিনোদিত করা এবং স্কোরিংয়ের মতো বিষয়গুলা আমি ইতোমধ্যে অর্জন করেছি। আমার মতে ব্যালন ডি’অরের জন্য সব শর্তই পূরণ করেছি আমি। তাই আমি এ ব্যাপারে বেশ ইতিবাচক এবং মানুষের ভোটও আশা করি আমার দিকেই আসবে।

ছবি: সংগৃহীত

ব্যক্তিগত পুরস্কারের সবচেয়ে মর্যাদার লড়াইয়ে আরও আছেন ২০২২ কাতার বিশ্বকাপের সেরা খেলোয়াড় ও বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। আছেন নরওয়ের আর্লিং হাল্যান্ডও। যিনি ম্যানচেস্টার সিটির হয়ে ট্রেবল জিতেছেন প্রথম মৌসুমেই। লিগে গোলের রেকর্ডসহ সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ৫২ গোল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply