‘নাদিম সাংবাদিককে ঠিক করা এক মিনিটের বিষয়’

|

সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের প্রধান আসামি মাহমুদুল আলম বাবু।

জামালপুর প্রতিনিধি:

জামালপুরে সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের প্রধান আসামি সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুর একটি বক্তব্যের অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এটি নিয়ে শুরু হয়েছে তোলপাড়। তবে ভাইরাল হওয়া বক্তব্যটি কবেকার বা কোন অনুষ্ঠানের সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ওই বক্তব্যে বাবু চেয়ারম্যানকে বলতে শোনা যায়, নাদিম সাংবাদিককে ঠিক করা এক মিনিটের বিষয়। এ সময় তিনি ওয়ার্ড আওয়ামী লীগের বিভিন্ন নেতাদের নিয়েও ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য করেন।

ভাইরাল হওয়া বক্তব্যে বাবু চেয়ারম্যানকে বলতে শোনা যায়, নাদিম সাংবাদিকের দায়দায়িত্ব উপজেলা আওয়ামী লীগের। নাদিম সাংবাদিককে ঠিক করা এক মিনিটের বিষয়, এক মিনিটের। এখন আমি বাবু তাকে শাসন করলে যদি উপজেলা আওয়ামী লীগ বলে যে, বাবু বিপদে পড়ছে, পড়ুক।

তিনি আরও বলেন, ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা ইউনিয়ন আওয়ামী লীগের কথা শোনে না। কেন শোনে না ওয়ার্ড আওয়ামী লীগ? অনেক ইউনিয়নে ওয়ার্ড আওয়ামী লীগ আমাদের কথা শোনে না। না শুনলে ওষুধ দিতে পারেন। শুনবে না আবার। যাদের কোনো ক্ষমতা নাই, যাদের কোনো দাপট নাই, যাদের কোনো পয়সা নাই, তাদের কোনো রাজনীতি নাই। গরীর লোকরে কেউ দেখতে পারে না। গরীব লোকরে আল্লাহও দেখতে পারে না। আমি দেখতে পারবো কীভাবে?

এ সময় অপর বক্তা বাবু চেয়ারম্যানকে তার ইউনিয়নের সমস্যা বলে এক মিনিটের মধ্যে বাবুকে তার বক্তব্য শেষ করতে বলেন। উত্তরে বাবু চেয়ারম্যান বলেন, আমার ইউনিয়নে কোনো সমস্যা নাই। দলীয় কোনো কোন্দল নাই।

প্রসঙ্গত, বাবু চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে গত ১৪ জুন রাতে ইউপি চেয়ারম্যান বাবু ও তার সহযোগীরা সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের ওপর হামলা চালিয়ে তাকে গুরুতরভাবে আহত করে। পরেরদিন ১৫ জুন দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নাদিমের মৃত্যু হয়। এ ঘটনায় বাবু চেয়ারম্যানকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম। এ মামলায় প্রধান আসামি বাবুসহ ১৩ জন এখন গ্রেফতার হয়ে পুলিশ রিমান্ডে আছে। এ ঘটনার জেরে গত ১৬ জুন বাবুকে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দিয়ে দল থেকে বহিষ্কার করে উপজেলা আওয়ামী লীগ। আর, সোমবার (১৯ জুন) মাহমুদুল আলম বাবুকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার বিভাগ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply