যে ফুলটি সবচেয়ে সুন্দর সেটি আমি বেছে নেবো: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বাছাইয়ে পরিচ্ছন্ন প্রার্থীদের প্রাধান্য দেয়া হবে কি না এই প্রশ্নের জবাবে দলটির সভাপতি শেখ হাসিনা বলেছেন, শত ফুল ফুটতে দিন। যে ফুলটি সবচেয়ে সুন্দর সেটি আমি বেছে নেবো।

বুধবার (২১ জুন) দুপুরে সাম্প্রতিক সুইজারল্যান্ড ও কাতার সফর নিয়ে লিখিত বক্তব্য পাঠের পর প্রশ্নোত্তর পর্বে এ কথা বলেন প্রধানমন্ত্রী।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন এবং ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে পরিচ্ছন্ন প্রার্থী দেয়া হয়েছে উল্লেখ করে সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল জানতে চান, জাতীয় নির্বাচনেও এই ধারা অব্যাহত থাকবে কি না।

জবাবে শেখ হাসিনা বলেন, আমাদের দেশে গণতন্ত্র আছে, গণতন্ত্রের ধারাবাহিকতা আছে। এ কারণেই দেশটার উন্নতি হয়েছে। মানুষের মধ্যে আস্থা-বিশ্বাস ফিরে এসেছে, দারিদ্র দূর হয়েছে। পঁচাত্তর পরবর্তী অবস্থার কথা চিন্তা করেন। মানুষের ভোটের অধিকার ছিল না, আমরা অনেক আন্দোলন-সংগ্রামের মাধ্যমে তা জনগণকে ফিরিয়ে দিয়েছি। আওয়ামী লীগ সব সময় গণতন্ত্রে বিশ্বাসী বলেই গণতন্ত্র ফিরে এসেছে।

প্রধানমন্ত্রী বলেন, এই অবস্থায় প্রার্থী হওয়ার জন্য অনেকেরই আগ্রহ থাকবে। এতে তো কোনও সন্দেহ নাই। কাকে প্রার্থী করা হবে, কাকে করা হবে না এ ব্যপারে আমাদের দলেরও একটা লক্ষ্য থাকে। একটা অবাধ নিরপেক্ষ স্বচ্ছ নির্বাচন হবে, এটা আমাদেরও দাবি। অনেকেই তো প্রার্থী হতে পারে। প্রার্থী যদি হয়, শত ফুল ফুটতে দিন। যে ফুলটি সবচেয়ে সুন্দর সেটি আমি বেছে নেবো।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply