মাদক বিক্রির অভিযোগে সাবেক এসআই ও পরিচ্ছন্নতা কর্মীর যাবজ্জীবন ও জরিমানা

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে মাদক বিক্রির অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার হওয়া পুলিশের সাবেক এসআই হেলাল উদ্দীন প্রামানিক ও পরিচ্ছন্নকর্মী মানিক দাসকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১২ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত।

বুধবার (২১ জুন) দুপুরে ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মামুনুর রশিদের আদালতে এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামি হেলালের বাড়ি নওগাঁ জেলায় এবং সে সময় তিনি জেলার পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। অপর দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি পরিচ্ছন্নকর্মী মানিক দাস ঠাকুরগাঁও সদরের বাসিন্দা। এ ঘটনায় আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় মামলার ৩ নং আসামি মো. মাসুদ রানা (২৮) কে মামলা থেকে অব্যাহতি প্রদান করা হয়। দণ্ডপ্রাপ্ত আরেক আসামি মানিক পলাতক রয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী শেখর কুমার রায়।

মামলার এজহার সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে ২০১৯ সালের ২৩ জুন পীরগঞ্জের সরকারি কোয়ার্টারে অভিযান চালিয়ে আট হাজার পিস ইয়াবা, ফেনসিডিল ও দুই কেজি গাজাসহ হেলাল ও তার সহযোগী মানিককে আটক করে পুলিশের গোয়েন্দা বিভাগ। এ ঘটনায় ওই দিনই ডিবি পুলিশের এসআই রূপকুমার সরকার বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে পীরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় সাবেক এসআই হেলালকে সাময়িক বরখাস্ত ও গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠায় পুলিশ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply