ফিনল্যান্ডের নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ফিনল্যান্ডের নবনির্বাচিত প্রধানমন্ত্রী পেটেরি অর্পো। ছবি: সংগৃহীত

ফিনল্যান্ডের নবনির্বাচিত প্রধানমন্ত্রী পেটেরি অর্পোকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২১ জুন) প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এক অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, আমি বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ উপলক্ষ্যে আপনাকে অভিনন্দন জানাই।

তিনি বলেন, আমি বিশ্বাস করি যে বিভিন্ন পদমর্যাদায় বিশেষ করে অর্থমন্ত্রী হিসেবে আপনার অভিজ্ঞতা নতুন পদে আপনার দূরদর্শী নেতৃত্ব এবং রাজনৈতিক প্রজ্ঞা প্রতিফলিত করতে অগ্রণী ভূমিকা পালন করবে।

তিনি আরও বলেন, বিভিন্ন আঞ্চলিক ও বৈশ্বিক সমস্যা, বিশেষ করে আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা, অভিবাসন, জলবায়ু পরিবর্তন, নারীর ক্ষমতায়ন এবং টেকসই উন্নয়নে পারস্পরিক সহায়ক ভূমিকা পালন করতে দুই সরকারকে কাছে নিয়ে এসেছে।

শেখ হাসিনা বলেন, আমি নিশ্চিত যে আমাদের দুই বন্ধুপ্রতিম দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্ব, বোঝাপড়া এবং সহযোগিতার বন্ধন সামনের দিনগুলোতে আরও গভীর ও সুসংহত হবে। এ সময় দুই দেশের জনগণের অভিন্ন সমৃদ্ধি অর্জনের জন্য বহুমাত্রিক দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও উন্নত করার জন্য পেটেরি অর্পোর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহ ব্যক্ত করেন তিনি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply