২ সিটির নির্বাচন পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট ইসি: সিইসি

|

রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে কোনো প্রকার অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হওয়ায় নির্বাচন কমিশন সন্তুষ্ট জানিয়েছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। বলেন, রাজশাহীতে ৫২ থেকে ৫৫ শতাংশ এবং সিলেটে প্রায় ৪৬ শতাংশ ভোট পড়েছে। যা দেখে বোঝা যায়, জনগণ ভোটদানে উৎসাহী হচ্ছে।

গাজীপুর, খুলনা ও বরিশাল সিটি করপোরেশনের মত রাজশাহী ও সিলেটের সিটি নির্বাচনও ঢাকা থেকে সিসিটিভির মাধ্যমে পর্যবেক্ষণ করে নির্বাচন কমিশন।

নির্বাচন ভবন মিলনায়তনে অস্থায়ী কন্ট্রোলরুমে বসে সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করেন ইসি আহসান হাবিব খান, মো. আলমগীর ও রাশেদা সুলতানা।

ভোটগ্রহণ শেষ হলে প্রধান নির্বাচন কমিশনার বলেন অবাধ, সুষ্ঠু ও আনন্দময় পরিবেশে নির্বাচন হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

পাঁচটি সিটি নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়ায় জাতীয় নির্বাচনে ভোটাররা ভোটকেন্দ্রে যেতে উৎসাহী হবেন বলে আশাবাদ প্রকাশ করেন প্রধান নির্বাচন কমিশনার।

সিইসি জানান, রাজশাহীতে ৫২ থেকে ৫৫ শতাংশ ভোটার উপস্থিতি ছিল। সিলেটে তা প্রায় ৪৬ শতাংশ। এছাড়া, রাজশাহীতে সহকারী প্রিজাইডিং অফিসারের চোখ এড়িয়ে একজন কীভাবে একাধিকবার গোপন কক্ষে ঢুকল তা নিয়ে ইসি তদন্ত করবে বলেও জানান তিনি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply