গাইবান্ধায় সাংবাদিক লাঞ্ছিত; উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ

|

ছবি: সংগৃহীত

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহারিয়া খাঁন বিপ্লবের বিরুদ্ধে সাইদুর রহমান নামে এক সাংবাদিককে লাঞ্ছনার অভিযোগ উঠেছে। এ সময় অকথ্য ভাষায় গালিগালাজ ও বিভিন্ন হুমকি দেয়ার অভিযোগ করেন ভুক্তভোগী সাংবাদিক। অভিযুক্ত বিপ্লব সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। এর আগেও একাধিক সাংবাদিককে হেনস্তার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এ ঘটনায় প্রতিকার চেয়ে ভুক্তভোগী সাংবাদিক সাইদুর রহমান বৃহস্পতিবার (২২ জুন) বিকেলে সাদুল্লাপুর থানায় লিখিত অভিযোগ করেছেন। রোববার (১৮ জুন) রাত সাড়ে ১০টার দিকে কলোনী মোড়ের খাদ্য গুদামের সামনের সড়কে সাইদুরকে লাঞ্ছিত করার ঘটনা ঘটে।

সাইদুর রহমান দৈনিক আজকালের খবর পত্রিকায় কর্মরত। তিনি সাদুল্লাপুর প্রেসক্লাবের সদস্য এবং বকশিগঞ্জ এ কে উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

ভুক্তভোগী সাংবাদিক সাইদুর রহমান বলেন, রোববার রাতে মোটরসাইকেলে কলোনী মোড়ে যাওয়ার সময় তার গতিরোধ করেন উপজেলা চেয়ারম্যান সাহারিয়া খাঁন বিপ্লব। মোটরসাইকেলে পিছন থেকে আসা বিপ্লব তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ শুরু করেন। একপর্যায়ে তিনি ক্ষিপ্ত হয়ে আমাকে কিল-ঘুষি ও লাথি মারেন। এ সময় তিনি আমাকে দেখে নেয়াসহ বিভিন্ন হুমকি-ধমকি দেন। ঘটনা দেখে স্থানীয়রা এগিয়ে আসলে মোটরসাইকেল নিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন বিপ্লব।

ভুক্তভোগী সাংবাদিক আরও জানান, কী কারণে চেয়ারম্যান তাকে লাঞ্ছিত করেছে, তা জানা নেই। এ ঘটনা পরিকল্পিত বলে দাবি করেন তিনি।

এদিকে অভিযোগের বিষয়ে চেয়ারম্যান সাহারিয়া খাঁন বিপ্লব বলেন, আমি কিছু বিষয়ে সংশোধন হওয়ার চেষ্টা করছি। ওই ঘটনার পর আমি নিজে সাইদুর রহমানকে তিনবার ফোন দিয়েছি। কিন্তু তিনি ফোন রিসিভ করেননি। বিষয়টি নিয়ে আলোচনার চেষ্টা করছি। আমার শুভাকাঙ্ক্ষী ও সংগঠনের কয়েকজন আলোচনার চেষ্টা চালাচ্ছে।

এ বিষয়ে সাদুল্লাপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক খোরশেদ আলম বলেন, এ রকম ঘটনা একবার নয়, ক্ষমতার দাপটে বারবার ঘটনা ঘটান তিনি। গত ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে চেয়ারম্যান সাহারিয়া খাঁন বিপ্লব মোবাইল কেড়ে নিয়ে এক সাংবাদিককে লাঞ্ছিত করেন। এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অভিযুক্ত চেয়ারম্যান বিপ্লবের বিচার দাবি করেন তিনি।

সাদুল্লাপুর থানার ওসি মাহবুব আলম জানান, চেয়ারম্যান সাহারিয়া খাঁন বিপ্লবের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন সাইদুর রহমান। অভিযোগটি তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ইতিমধ্যে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতার হাতে সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল। তিনি জানান, এমন ঘটনা ব্যক্তিগত, ব্যক্তির দায় দল নেবে না। দলীয় পদে থেকে যিনি এমন ঘটনা ঘটিয়েছেন বিষয়টি নিয়ে ভাবতে হবে তাকেই। প্রয়োজনে তার বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা নেয়া হবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply