আধুনিক স্টেডিয়ামের অভাববোধ থেকে দৃষ্টিনন্দন রেপ্লিকা (ভিডিও)

|

চট্টগ্রাম ব্যুরো:

মাত্র ১৫’শ টাকায় চোখ ধাঁধানো স্টেডিয়াম! যা নির্মাণে সময় লেগেছে ১৭ দিন! সাকিব-তামিমদের নামে আছে আলাদা স্ট্যান্ড। তবে, এ মাঠে খেলা সম্ভব নয়। কারণ, এটি স্টেডিয়ামের রেপ্লিকা। ক্রিকেটের প্রতি ভালোবাসা আর শখের বশেই রেপ্লিকা স্টেডিয়ামটি তৈরি করেছেন চট্টগ্রামের তরুণ রাহাদ।

ফ্লাড লাইটে আলোকিত ৫০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন এ স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেটের পঞ্চ পাণ্ডবের প্রত্যেকের নামে আছে নজর কাড়ার মতো রঙিন গ্যালারি স্ট্যান্ড। তুলে ধরা হয়েছে ১৯৪৭, ১৯৫২ আর ১৯৭১ এর গৌরবময় ইতিহাসও।

তবে এ মাঠের বাইশগজে ব্যাট বল হাতে নামার সুযোগ নেই। কারণ, ৫ বর্গফুট আয়তনের এ রেপ্লিকা স্টেডিয়ামটি ককশিট দিয়ে তৈরি করেছেন চট্টগ্রাম মনসুরাবাদের তরুণ মেহেদী হাসান রাহাদ। স্টেডিয়ামটি বানাতে তার সময় লেগেছে ১৭ দিন আর খরচ হয়েছে মাত্র ১৫’শ টাকা।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

স্টেডিয়ামের রেপ্লিকা নির্মাতা মেহেদী হাসান রাহাদ বললেন, ককশিট, কাঠ ও অন্যান্য আনুষাঙ্গিক জিনিস দিয়ে এটি তৈরি করেছি। তৈরি করতে সময় লেগেছে ১৭ দিন। মূলত, ক্রিকেট খেলার প্রতি ভালোবাসা থেকেই আমি এটা তৈরি করেছি।

জানা গেলো, ক্রিকেটকে প্রচণ্ড ভালোবাসেন রাহাদ। কিন্তু, দেশে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন স্টেডিয়ামের অভাব খুবই পীড়া দেয় এ তরুণকে। সে আক্ষেপ থেকেই তার এমন ভিন্নধর্মী চিন্তা।

রেপ্লিকা নির্মাতা মেহেদী হাসান রাহাদ আরও বলেন, আমাদের দেশে উন্নত্মানের ভালো স্টেডিয়াম তেমন একটা নেই। বিশ্বের বিভিন্ন আধুনিক স্টেডিয়াম দেখার পর আমার মনে হলো যে আমি রেপ্লিকা বানানোর চেষ্টা করে দেখি যে কেমন হয়।

প্রসঙ্গত, সদ্য উচ্চ মাধ্যমিক পাশ করা রাহাদের আগ্রহ কারিগরি শিক্ষার দিকে। আগামীতে আরও ভালো কিছু তৈরি করে চমক দেয়ার স্বপ্ন তার।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply