কথা বলতে হলে কাজও জানতে হয়, রবিনসনকে ধুয়ে দিলেন পন্টিং-হেইডেন

|

ছবি: সংগৃহীত

মাঠে অস্ট্রেলীয় ক্রিকেটারদের কথা বলতে চাইলে কাজ করেও দেখাতে হবে। ইংলিশ পেসার অলি রবিনসনের প্রতি এই পরামর্শ দিয়েছেন রিকি পন্টিং। স্লেজিং প্রসঙ্গে পন্টিং এবং অন্যান্য অজি ক্রিকেটারদের নিয়ে করা রবিনসনের মন্তব্যের জবাবে রীতিমতো তাকে রীতিমতো ধুয়ে দিয়েছেন এই অজি কিংবদন্তি। ম্যাথু হেইডেনও চুপ থাকেননি। বলেছেন, সে এমন এক ফাস্ট বোলার যে ১২৪ কিলোমিটার গতিতে বল করে আবার বড় বড় কথা বলে! ক্রিকইনফোর খবর।

ঘটনার শুরু এজবাস্টন টেস্টের তৃতীয় দিনে, যখন উসমান খাজার প্রতি স্লেজিং করেছিলেন রবিনসন। দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে এই ইংলিশ পেসারকে জিজ্ঞেস করা হলে রবিনসন বলেন, আমরা সবাই রিকি পন্টিং ও অন্যান্য অজিদের আমাদের সঙ্গে এমন (স্লেজিং) করতে দেখেছি। এখন ভূমিকাটা বদলে গেছে বলে ভালোভাবে সেটি নেয়া হচ্ছে না।

অ্যাশেজে কথার লড়াই তাই শুরু হয়ে যায় জোরেশোরে। আইসিসি পডকাস্টে নিজের নাম জড়িয়ে রবিনসনের মন্তব্যের ব্যাপারে রিকি পন্টিং বলেন, যেমনটি বললাম, ওলি রবিনসন যা বলার বলে দিয়েছে। এই ইংল্যান্ড দল অজিদের বিপক্ষে আগে খেলেনি, তারা দ্রুতই বুঝবে, ভালো মানের অস্ট্রেলিয়া দলের বিপক্ষে খেলাটা কেমন। এজবাস্টনের পর যদি ওলি রবিনসনের শিক্ষা না হয়ে থাকে, তাহলে বুঝতে হবে, তার কিছু শিখতে বেশ সময় লাগে।

সাবেক অস্ট্রেলীয় ওপেনার ম্যাথু হেইডেন তো অলি রবিনসনকে ‘বিস্মৃত ক্রিকেটার’ বলে আখ্যায়িত করেছেন! তিনি বলেন, কামিন্স যখন রুটের বলে ছয় মারছে, আরেক প্রান্তের বোলারকে (রবিনসন) স্রেফ অদৃশ্য হয়ে যেতে দেখলাম। আমার মনে হয়, ডেভিড ওয়ার্নারের মতো কেউ অনায়াসে তার ওপর চড়াও হতে পারবে।

রবিনসনকে অ্যাশেজের ইতিহাসের দিকে না তাকিয়ে নিজের পারফরম্যান্সের দিকেই মনোযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন টেস্টে ১৩৩৭৮ রান করা রিকি পন্টিং। তিনি বলেন, সে আমার নাম বলেছে। তবে ওসব নিয়ে আমার মাথাব্যথা নেই। সে যদি বসে বসে আমার ব্যাপারেই ভাবে, ১৫ বছর আগের কথা চিন্তা করে তবে সামনের টেস্টেও এবারের মতো পারফর্ম করলে অবাক হওয়ার কিছু থাকবে না। অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সাথে কথা বলতে হলে মাঠেও পারফর্ম করতে হয়।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া ‘চোখে চোখ’ রেখে লড়াই করেনি: রবিনসন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply