ওয়েস্ট ইন্ডিজের হারে ক্ষুব্ধ ড্যারেন স্যামি

|

ছবি: সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের কাছে ৩৫ রানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। দলের এমন পারফরমেন্সে হতাশ দলটির কোচ ড্যারেন স্যামি। ম্যাচকে গুরুত্ব না দেয়ায় ক্রিকেট স্রষ্টাই শাস্তি দিয়েছেন। এমন মন্তব্য করেছেন উইন্ডিজের এই কোচ। তিনি মনে করেন প্রতিপক্ষকে হালকাভাবে নেয়ার ফল এটা। এদিকে, সোশ্যাল মিডিয়ায় ক্যারিবীয়দের নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে। বিশ্বকাপের টিকিট মিলবে কিনা তা নিয়েও আছে শঙ্কা। খবর ইএসপিএন ক্রিকইনফোর।

বিশ্বকাপ বাছাইপর্বে গ্রুপ এ’তে থাকা ওয়েস্ট ইন্ডিজ এখন পর্যন্ত নিজেদের খেলা তিন ম্যাচে জয় পেয়েছে দুই ম্যাচে। এক ম্যাচ হারলেও এরই মধ্যে সুপার সিক্সে জায়গা করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সুপার সিক্স থেকে সেরা দুই দল পাবে ভারত বিশ্বকাপের টিকিট। তবে, নিজেদের সবশেষ ম্যাচে জিম্বাবুয়ের কাছে হারের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা চলছে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপে খেলার যোগ্যতা নিয়েও! দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন দলটি এখন বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করতে র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা দলগুলোর সাথে লড়ছে বাছাইপর্বে।

এর পেছনের কারণ কি তবে ফ্র্যাঞ্চাইজি লিগ? বেশিরভাগ ক্রিকেটারই সারা বছর বিশ্বের বিভিন্ন লিগে খেলে বেড়ান। জাতীয় দলের চেয়ে ফ্র্যাঞ্চাইজি লিগকেই প্রাধান্য দেন তারা। আর সেই প্রভাবটাই দেখা মিলে বিশ্বকাপের মঞ্চে গেলে। দলের প্রতি ডেডিকেশন, কমিটমেন্ট সবকিছুতেই যেন অবহেলার ছাপটা স্পষ্ট।

তাইতো নিজ দলের ওপর ক্ষোভ ঝাড়লেন ক্যারিবীয়ান কোচ ড্যারেন স্যামিও। তিনি বলেন, আপনি যখন এমন ম্যাচ হালকাভাবে নিবেন তখন ক্রিকেট স্রষ্টা সেটার শাস্তি দেবেন। আমি ড্রেসিং রুমেও একই কথা বলবো। জয় কোনোভাবেই আমাদের প্রাপ্য ছিল না। আপনি যখন প্রতিপক্ষকে এতো সুযোগ দেবেন, তখন স্রষ্টাও সেটা সইবে না। আমরা সেটার ফলই পেয়েছি। জয় আমাদের প্রাপ্য ছিল না।

প্রতিপক্ষকে হেসেখেলে ধরাশায়ী করা এককালের পরাশক্তি ওয়েস্ট ইন্ডিজ দলটাই যে এখন প্রতিনিয়ত খাবি খাচ্ছে মাঠের ক্রিকেটে। শঙ্কা আছে শেষ পর্যন্ত বিশ্বকাপের মূল পর্বে জায়গা পাওয়া নিয়েও।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply