মূল্যস্ফীতি ৬ শতাংশের মধ্যে রাখার দাবি হাস্যকর: জি এম কাদের

|

বাজেটে সাধারণ মানুষের স্বার্থ নয়, গুরুত্ব পেয়েছে আইএমএফ এর শর্ত। ৬ শতাংশের মধ্যে মূল্যস্ফীতি নামিয়ে আনা হাস্যকর, এটি কাল্পনিক পরিসংখ্যান বলে মনে করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

রোববার (২৫ জুন) বিকেলে সংসদে জাতীয় বাজেটের ওপর সাধারণ আলোচনায় এ কথা বলেন তিনি। আরও বলেন, বাংলাদেশ ব্যাংক টাকা ছাপাচ্ছে। এতে উসকে যাকে মূল্যস্ফীতি।

আলোচনায় জাপা চেয়ারম্যান বলেন, অর্থনীতির অবস্থা এতো খারাপ কীভাবে হলো, তা খতিয়ে দেখা প্রয়োজন। প্রশ্ন তুলেন করোনায় সব দেশ আক্রান্ত হলেও বাংলাদেশের অবস্থা কেন এতো খারাপ? এ সময় তিনি আইনশৃঙ্খলা পরিস্থিতির সমালোচনাও করেন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, একসময়ে দেশজুড়েই ছিল জঙ্গি, সন্ত্রাস, বোমাবাজিসহ আতঙ্কজনক অবস্থা। তবে, সেই অবস্থা থেকে স্বস্তি দিয়েছে সরকার। এখন নিশ্চিত হয়েছে ‘টেকসই নিরাপত্তা’ ব্যবস্থা।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, বৈশ্বিক এই সময়ে ‘ইকোনমিক ডিল্পোমেসির’ বিকল্প নেই। প্রকল্প বাস্তবায়নে দক্ষতা দেখাতে হবে। প্রকল্পের মেয়াদ দীর্ঘায়িত হলে ব্যয় বাড়ে। অন্যদেশে এসব ক্ষেত্রে প্রকল্প পরিচালকদের শাস্তির বিধান রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বিভিন্ন গোষ্ঠী দেশে অশান্তি সৃষ্টি করছে। সরকারের প্রতি বিদ্বেষ থাকতে পারে, কিন্তু দেশ ধ্বংস করলে সকলেই ক্ষতিগ্রস্ত হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply