ফেড ও কেটের সাথে সাক্ষাৎ, উইম্বলডনের বল বয়-গার্লদের উচ্ছ্বাস

|

ছবি: সংগৃহীত

‘একসময়ের বল বয়, সব সময়ের বল বয়’- নিজেকে নিয়ে এমনটাই ভাবেন টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। বল বয়ের সময়ে একদিনের জন্য ফিরে যাওয়ার সুযোগ পেয়েছেন তিনি, সেটিও আবার উইম্বলডনে। এতেই উইম্বলডনে বল বয় ও গার্ল হিসেবে কাজ করতে যাওয়া কিশোর-কিশোরীরা পায় স্মরণীয় এক মুহূর্ত। ‘ফেড এক্সপ্রেসের’ সঙ্গে এদিন এসেছিলেন প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন। যিনি অল ইংল্যান্ড টেনিস ক্লাবের পৃষ্ঠপোষকও। উইম্বলডনের খবর।

রজার ফেদেরার ও কেট মিডলটন- দু’জনের কাটানো সময় নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে উইম্বলডন। তাতে দেখা যায়, দু’জন টেনিসও খেলেছেন ডাবলস ম্যাচে। উইম্বলডনের আটবারের চ্যাম্পিয়ন ফেদেরারকে সার্ভ করতে দেখা যায় মিডলটনকে। তার সার্ভের প্রশংসাও করেন ফেদেরার।

যদিও এ ইভেন্টের কেন্দ্রবিন্দুতে ছিল বল বয় আর গার্লরা। মলি নামের একজনের কাছ থেকে বল গার্ল হিসেবে কাজ করার ব্যাপারে টিপসও নিতে দেখা যায় মিডলটনকে। অবশ্য, অন্য আরেকটি সুযোগও সহজে ছাড়েননি ব্রিটিশ রাজপরিবারের এ সদস্য। ফেদেরারের কাছ থেকে টেনিসের ব্যাপারেও টিপস নিয়েছেন তিনি।

টেনিস বয় ও গার্লরা টেনিস খেলার একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে কাজ করে। এবার এ কাজের জন্য জমা পড়ে ১ হাজারের ওপর আবেদন। সেখান থেকে ৩০০ জনকে বেছে নেয় অল ইংল্যান্ড টেনিস ক্লাব। বল বয় ও গার্লদের আলাদা করে প্রশিক্ষণও দেয়া হয়। তেমনই একটি ইনডোর ট্রেনিং ফ্যাসিলিটিসও ঘুরে দেখেন ফেদেরার ও মিডলটন। মঙ্গলবার (২৭ জুন) শুরু হবে উইম্বলডনের বাছাইপর্ব। মূল পর্ব শুরু হবে ৩ জুলাই।

/এএম/এম ই





সম্পর্কিত আরও পড়ুন






Leave a reply