মুন্সিগঞ্জে রাস্তায় গাছ ফেলে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৮

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জে সিরাজদিখানে রাস্তায় গাছ ফেলে আমেরিকা প্রবাসীর পথ রোধ করে ডাকাতির ঘটনায় পেশাদার ডাকাত চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। রাজধানী ঢাকার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়।

সোমবার (২৬ জুন) দুপুরে নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান আল মামুন। তাদের কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত দেশীয় অস্ত্র ও একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, কামাল পাহলান (৪৩), হানিফ (৩৫), শাহআলম মুন্সী (৩১), শহিদুল ইসলাম ওরফে সাইফুল (৩৩), আবুল তালেব মিয়া (৩৬), এনামুল হক (৩৪), জাহেদুল ইসলাম সাগর (২৮) ও মো. আলম সিপাহী।

পুলিশ সুপার জানান, গত ১৭ মে মুন্সিগঞ্জের মাওয়া এলাকা ঘুরাঘুরি শেষে ফেলার পথে শাহেদ রেজা নামের এক আমেরিকা প্রবাসী ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের সিরাজদিখানে কেয়াইন ইউনিয়নের কেসিরোড এলাকায় ডাকাতের কবলে পড়েন । ১০-১২ জনের ডাকাতদল রাস্তায় গাছ ফেলে তার পথরোধ করে ৩টি মোবাইল, ৬৫ হাজার টাকা ১ ভরি স্বর্ণের চেনসহ ১টি গ্রিনকার্ড লুঠ করে। এ ঘটনায় অভিযোগ দায়ের করলে অভিযানে নামে পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় ও গ্লোবাল লোকেশন ট্রাকিংয়ের মাধ্যমে কয়েকজনকে শনাক্ত করে ঢাকার কেরাণীগঞ্জ থেকে মূল পরিকল্পনাকারী কামালসহ ডাকাত চক্রের ৪ সদস্য হানিফ, শাহআলম ও শহিদুল ইসলামকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ঢাকার কদমতলী ও কেরাণীগঞ্জ থেকে অপর চারজন আবু তালেব, এনামুল, জাহেদুল ইসলাম ও আলমগীর সিপাহীকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতদের কাছ থেকে বাদীর গ্রিনকাড, ১টি রামদা, ২টি করাত, ১টি হাতুড়ি ও ১টি পিকআপ ভ্যান উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে ৪ জন পটুয়াখালী, ২ জন বরগুনা ও অপর দু’জন নোয়াখালী ও বরিশালের বাসিন্দা। তাদের প্রত্যেকের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এরা সবাই পেশাদার ডাকাত চক্রের সদস্য। এরা বিভিন্ন সময় সংঘবদ্ধ ও ক্ষুদ্র ক্ষুদ্র দলে বিভক্ত হয়ে ডাকাতি করে আসছিল।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply