কুয়াকাটায় নিখোঁজের ১২ ঘণ্টা পর স্কুলছাত্রের লাশ উদ্ধার

|

স্টাফ করেসপনডেন্ট, পটুয়াখালী:

নানা বাড়ি বেড়াতে গিয়ে কুয়াকাটা সৈকতে গোসলে নেমে নিখোঁজ স্কুলছাত্র নাবিলের লাশ ১২ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৩০ জুন) রাত সাড়ে ১১টার দিকে পটুয়াখালীর কুয়াকাটা সৈকতের পূর্বদিকে চরগঙ্গামতি এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন টুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ।

নিহত নাবিল পটুয়াখালীর কলাপাড়া পৌরশহরের এতিমখানা এলাকার মৃত বজলুর রহমানের ছেলে এবং এসএসসি পরীক্ষার্থী। শনিবার (১ জুলাই) সকালে নানা বাড়ি ধুলারসর ইউনিয়নের দক্ষিণ চর চাপলি গ্রামের পারিবারিক কবরস্থানেই নাবিলের লাশ দাফন করা হয়েছে বলে জানা গেছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

পরিবারের বরাদ দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, নাবিল পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে কলাপাড়া থেকে ধুলারসর ইউনিয়নের দক্ষিণ চরচাপলি এলাকায় নানা আব্দুল গনি মিয়ার বাড়িতে বেড়াতে যায়। ঈদের পরের দিন শুক্রবার সকালে নানাবাড়ি সংলগ্ন চরগঙ্গামতি সৈকতে বন্ধু ও পরিবারের সদস্যদের সাথে গোসল করতে নেমে বেলা সাড়ে ১১টার দিকে নিখোঁজ হন। এরপর নাবিলের আত্মীয়স্বজনসহ স্থানীয়রা কুয়াকাটা সৈকতের গোটা ১৮ কিলোমিটার এলাকাজুড়ে খোঁজাখুঁজি শুরু করেন। খবর পেয়ে কলাপাড়া উপজেলা ও পটুয়াখালী জেলা শহর থেকে নৌ-ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান চালায়।

কলাপাড়া ফায়ার স্টেশন কর্মকর্তা মো. ইলিয়াস হোসেন জানান, নিখোঁজের খবর পেয়ে তাৎক্ষণিক কলাপাড়ার ফায়ার সার্ভিসের টিম এবং পটুয়াখালী জেলা শহর থেকে যাওয়া একটি ডুবুরি দল ও কুয়াকাটা টুরিস্ট পুলিশের সহযোগিতায় দিনব্যাপী খোঁজাখুঁজি করা হয়। পরে শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে চরগঙ্গামতি সৈকতেই নাবিলের লাশ ভেসে আসে।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ আরও জানান, টুরিস্ট পুলিশের পক্ষ থেকে বার বার মাইকিং করে প্রচার চালানো হচ্ছে, পর্যটকদের সতর্ক করা হচ্ছে। যারা সাঁতার না জানে তাদেরকে জ্যাকেট, বয়াসহ অন্যান্য জীবনরক্ষাকারী সরঞ্জামাদি ব্যবহার করে সৈকতের কিনারে থেকে সাঁতার কাটতে বলা হচ্ছে। বিশেষ করে জোয়ারের সময় কেউ যাতে বেশি দূরে না যায় সেজন্য বার বার মাইকে প্রচার কার্যক্রম চালানো হচ্ছে। কোনো অভিযোগ না থাকায় নাবিলের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply