অতিরিক্ত সময়ে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

|

সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে শক্তিশালী কুয়েতের বিপক্ষে দারুণ লড়েও ১-০ গোলে হেরে গেল বাংলাদেশ। নির্ধারিত ৯০ মিনিটের খেলা গোলশূন্য ড্র ছিল। অতিরিক্ত সময়ের গোলে ম্যাচ জেতে কুয়েত।

শনিবার (১ জুলাই) ভারতের বেঙ্গালুরুতে কান্তিরাভা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে মাঠে নামে জামাল ভূঁইয়ারা।

খেলার দ্বিতীয় মিনিটেই দারুণ এক সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কাউন্টার অ্যাটাক থেকে রাকিবের পাস সরাসরি গোলরক্ষক কামিলের গায়ে মারেন মোরসালিন। তবে সময় গড়ানোর সাথে বল দখল ও আক্রমণে এগিয়ে যায় কুয়েত। যদিও দারুণ ডিফেন্ডিংয়ে কুয়েতের আক্রমণভাগকে নিষ্ক্রিয় রাখে বাংলাদেশ।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

প্রথমার্ধে ছন্দে না থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই ছন্দে ফেরে কুয়েত। একের পর এক আক্রমণ চালাতে থাকে বাংলাদেশের ডি বক্সে। সেই আক্রমণ ঠেকাতেই ব্যস্ত ছিল তারিক-তপুরা।

খেলার ৫৩তম মিনিটে কুয়েতের বুকে কাঁপন ধরিয়ে দেন রাকিব। ডি বক্সের বাইরে থেকে নেয়া তার দূরপাল্লার শটটি প্রতিপক্ষের গোলরক্ষক ঠেকিয়ে দেন। এরপর ৬০ মিনিটে মোরসালিনের থেকে বল পেয়ে ডি বক্সের ঠিক বাইরে থেকে শট নেন রাকিব। কিন্তু সেই শটে বাধা হয়ে দাঁড়ায় ক্রসবার। ইঞ্চিখানেকের জন্য আরও একবার হতাশা সঙ্গী হয় বাংলাদেশের। শেষ পর্যন্ত গোলশূন্যতেই শেষ হয় দ্বিতীয়ার্ধের খেলা।

অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে কুয়েতের সঙ্গে পাল্লা দিয়ে লড়েছে বাংলাদেশ। কিন্তু ১০৫ মিনিটে কুয়েতের রাইটব্যাক আব্দুল্লাহ আমার টাইগারদের হৃদয় ভেঙে দেন। ১-০ গোলে এগিয়ে যায় কুয়েত। নির্ধারিত সময়ে আর কেউ গোল করতে পারেনি। আর এতে করে ১৮ বছর পর সাফের ফাইনাল খেলার স্বপ্ন শেষ হয়ে যায় লাল-সবুজদের।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply