ঝিনাইদহে বিএনপি-আওয়ামী লীগের ধাওয়া-পাল্টাধাওয়া, আহত ৮

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষের অন্তত ৮ জন আহত হয়েছেন।

শনিবার (১ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে সদর উপজেলার আড়মুখি বাজারে এ ঘটনা ঘটে। এদিন বিএনপির একটি মোটরসাইকেল বহর কালীগঞ্জ শহরে ফেরার পথে গুঞ্জনগর এলাকা থেকে ছাত্রদলের তিন নেতাকে আটক করে কালীগঞ্জ থানা পুলিশ।

আটককৃতরা হলেন, কালীগঞ্জ পৌর ছাত্রদলের সদস্য সচিব তরিকুল ইসলাম, সরকারি এমএম কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান ও উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক তারিকুর রহমান টিপু।

আহতদের মধ্যে নলডাঙ্গা ইউনিয়ন বিএনপির সহসভাপতি তবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক সেলিম হোসেন ও স্বেচ্ছাসেবক দলের তরিকুল ইসলামকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয়রা জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৪ আসনের বিএনপি মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ প্রায় ২০০ মোটরসাইকেল বহর নিয়ে নির্বাচনী এলাকার বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে বের হন। এ সময় মোটরসাইকেল বহরটি ঝিনাইদহ সদর উপজেলার আড়মুখী বাজারে পৌঁছালে আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী তাদের ওপর হামলা চালায়। এ সময় বিএনপির নেতাকর্মীরা একত্রিত হয়ে তাদেরকে প্রতিহত করার চেষ্টা করে। পরে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া খেয়ে পালিয়ে যায় তারা। এ সময় আড়মুখী বাজারে বিক্ষোভ মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৮ নেতাকর্মী আহত হয়েছেন। পরে নলডাঙ্গা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোজলেম হোসেন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিএনপিনেতা সাইফুল ইসলাম ফিরোজ বলেন, নেতাকর্মীদের সাথে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করতে নেতাকর্মীদের সাথে নিয়ে মোটরসাইকেল যোগে বিভিন্ন গ্রামে যাচ্ছিলাম। পথিমধ্যে আড়মুখি এলাকায় পৌঁছালে আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী আমাদের বহরে হামলা চালায়। এ সময় আমাদের নেতাকর্মীরা পাল্টা প্রতিরোধ গড়ে তাদের এলাকাছাড়া করে দেয়।

এ ব্যাপারে মন্তব্য জানতে নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল ইসলামের মোবাইলে কল দিলে নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

নলডাঙ্গা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোজলেম হোসেন জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কালীগঞ্জ থানার ওসি মাহাবুবুর রহমান জানান, নলডাঙ্গা এলাকায় মারামারির ঘটনা ঘটেছে। সেখান থেকে ফেরার পথে ৩ জনকে আটক করা হয়েছে। তবে তাদের বিরুদ্ধে থানায় কোনো মামলা আছে কিনা সেটি তিনি জানাতে পারেননি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply