২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের অভিযানে জোকোভিচ

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

রেকর্ড ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে সোমবার (৩ জুলাই) উইম্বলডনের গ্রাস কোর্টে নামছেন নোভাক জোকোভিচ। এ কীর্তি গড়তে পারলে স্প্যানিশ টেনিস সুপার স্টার রাফায়েল নাদালের সাথে তার ব্যবধান আরও বাড়বে। অতীত রেকর্ডও জোকোর পক্ষেই কথা বলছে। গত চার আসরে গ্রাস কোর্টের শিরোপাটা নিজের দখলেই রেখেছেন এ সার্ব। তবে, এবারের উইম্বলডনে জোকোভিচের সামনে বাধা হতে পারেন কার্লোস আলকারাজ।

সময়টা এখন বেশ ভালো যাচ্ছে নোভাক জোকোভিচের। অন্যান্য টুর্নামেন্টের মতো উইম্বলডনেও আধিপত্য দেখিয়ে যাচ্ছেন এ সার্বিয়ান টেনিস তারকা। গত চার আসরে সবুজ ঘাসের কোর্টের শিরোপাটা নিজের নামে করে রেখেছেন জোকো। আর, এবারের উইম্বলডন জিতলে দুই ডজন গ্র্যান্ড স্ল্যাম হবে জোকোর। রেকর্ড সংখ্যক গ্রান্ডস্লাম জেতায় নাদাল থেকে এগিয়ে যাবেন দুই ধাপ, আর ফেদেরার থেকে চার ধাপ।

এ প্রসঙ্গে নোভাক জোকোভিচ বলেন, সত্যি বলতে আমি কখনও থেমে থাকতে পারি না। গ্র্যান্ড স্ল্যামে সাফল্যের বিষয়ে আমি সবসময়ই ক্ষুধার্ত থাকি। টেনিসের সর্বোচ্চ পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করতে নিজের প্রতি বিশ্বাস ও আস্থা আছে আমার। গ্রাস কোর্টে নামার আগে সব ধরনের প্রস্তুতি নিয়েছি আমি। ক্যারিয়ারের ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জিততে শতভাগ চেষ্টাই করবো।

সোমবার থেকে উইম্বলডনের মিশন শুরু হচ্ছে জোকোভিচের। প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন আর্জেন্টিনার পেদ্রো কাচিনকে। তবে এসব ছাপিয়ে জোকোভিচকে জিজ্ঞেস করা হয়েছিল কালোর্স আলকারাজের বিষয়টি। কেননা, ২০ বছর পর আধুনিক টেনিসে বিগ ফোরের বাইরে পুরুষদের এককে শীর্ষ বাছাইয়ের সম্মান পেলেন তিনি।

জোকোভিচ বলেন, টেনিসে প্রতিযোগিতা এখন আগের চেয়ে অনেক বেড়েছে। তরুণ খেলোয়াড়রাও তাদের সামর্থ্যের সবটুকু উজাড় করে দিচ্ছে। এর ফলও পাচ্ছে তারা। নিঃসন্দেহে আলকারাজ দারুণ একজন খেলোয়াড়। সবার কাছে বেশ প্রশংসাও কুড়িয়েছে সে। ফেদেরার, নাদাল, মারে, জোকোভিচের পর আধুনিক টেনিসের শীর্ষ বাছাইয়ে তার নাম আসাটা বেশ ভাল খবর।

প্রসঙ্গত, ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের অভিযানে কালোর্স আলকারাজ চোখ রাঙালেও ঘাসের কোর্টের অভিজ্ঞতায় এগিয়ে আছেন জোকোভিচ। তাই নতুন মাইলফলক তৈরিতে নিজের লক্ষ্যে অটুট থাকার প্রত্যয় জানান এ সার্ব তারকা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply