কাল ঢাকায় আসছেন বিশ্বকাপ জয়ী এমি মার্টিনেজ

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে লিওনেল মেসির দলের রঙিন চরিত্রের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়কও। লুসাইল ফাইনালের টাইব্রেকারে আলবিসেলেস্তেদের ৪-২ গোলের জয়ের বড় এই কারিগর রাত পোহালেই সোমবার (৩ জুলাই) ভোরে পা রাখছেন ঢাকায়। এগারো ঘণ্টার এই ঝটিকা সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন ২০২২ বিশ্বকাপের গোল্ডেন গ্লাভসজয়ী এই ফুটবলার। তবে ভক্ত-সমর্থকদের সাথে সাক্ষাতের কোনো সুযোগ নেই তার। ৩ থেকে ৫ জুলাই ঢাকা কলকাতা সফরে তার বড় অংশই কাটবে কলকাতায়।

কলকাতার স্পোর্টস প্রোমোটর শতদ্রু দত্তের আয়োজনে ঢাকা-কলকাতায় আসছেন এমিলিয়ানো। ঢাকায় কী থাকছে সেটি জানান শতদ্রু দত্ত। তিনি বলেন, এমিলিয়ানো ভোর ৫টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবেন। সকাল সাড়ে ১০টায় আমার ক্লায়েন্টের অফিসে যাবেন। ওখানে আধঘণ্টা-এক ঘণ্টা কাটিয়ে প্রধানমন্ত্রীর অফিসে গিয়ে সাক্ষাৎ করে সরাসরি এয়ারপোর্ট।

ঢাকার তুলনায় কলকাতায় থাকছে ব্যাপক আয়োজন চার ও পাঁচ তারিখে। এ সময় মোহানবাগানের প্রদর্শনী ম্যাচে উপস্থিত হওয়া ছাড়াও মুখ্যমন্ত্রীর সাথে দেখা করবেন এমিলিয়ানো। শতদ্রু দত্ত বলেন, কলকাতায় আমার একটা চ্যাট শো আছে, ‘তাহাদের কথা’ নামে। সেখানে তিনি নিজের জীবন নিয়ে বলবেন। তারপর মোহনবাগান মাঠে একটি ম্যাচে তিনি প্রধান অতিথি হিসেবে থাকবেন। মোহনবাগান ক্লাবও পরিদর্শন করবেন। তার পরদিন একটি পেনাল্টি কনটেস্টে বিজয়ীদের পুরস্কার দেবেন।

বাংলাদেশের মানুষ ফুটবল অন্তঃপ্রাণ। এখানে রয়েছে আর্জেন্টিনার লাখো সমর্থক। অথচ তারা সুযোগ পাচ্ছেন না এমিলিয়ানোকে দেখার ও তার সাথে শুভেচ্ছা বিনিময় করার। বাংলাদেশ সফর কেন ছোট হয়ে গেলোএই বশ্বকাপ জয়ী গোলরক্ষকের, সে সম্পর্কে শতদ্রু দত্ত যমুনা নিউজকে বলেন, বাংলাদেশের ডলার সংকটের কারণে বড় আকারের পেমেন্ট করা সম্ভব হচ্ছে না। একটি কোম্পানি উনার ফ্লাইটের খরচ দিয়েছে। তাছাড়া, বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে তার দেখা করিয়ে দিচ্ছি।

এর আগে, শতদ্রুর উদ্যোগেই জীবদ্দশায় কলকাতা ঘুরে গেছেন সর্বকালের সেরা দুই ফুটবলার পেলে ও ম্যারাডোনা। এই সফর উপলক্ষে ইতোমধ্যে সামাজিক মাধ্যমে পোস্ট দিয়েছেন এমিলিয়ানো মার্টিনেজ।

আরও পড়ুন: ঢাকা সফর নিশ্চিত করে এমি মার্টিনেজের ফেসবুক পোস্ট

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply